মানিকগঞ্জ প্রতিনিধি

  ২৩ নভেম্বর, ২০২২

ঘিওরে হত্যা মামলায় দুজনের যাবজ্জীবন

মানিকগঞ্জের ঘিওরে হয়রত আলী হত্যা মামলায় দুই আসামিকে যাবজ্জীবন কারাদ দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের সশ্রম কারাদ প্রদান করা হয়। মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন এ রায় ঘোষণা করেন।

দ প্রাপ্তরা হলো- মানিকগঞ্জের ঘিওরের পুখুরিয়ার মফিজউদ্দিনের ছেলে ইফতে আরিফ (৩৭) এবং শিবালয়ের অন্যাপুরের মৃত নগেন্দ্র সূত্রধরের ছেলে মন্টু সূত্রধর (৪৫)। এজহার সূত্রে জানা যায়, জমি বিরোধের জেরে ২০১২ সালের ৬ জুলাই দুপুরে ইফতে আরিফ, মন্টু সূত্রধর ও বাসুদেব শর্মা দেশিয় অস্ত্র দিয়ে হয়রত আলীকে কুপিয়ে আহত করে পালিয়ে যায়। তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় নিহতের ছোট ভাই আলমগীর হোসেন বাদি হয়ে ঘিওর ওই তিনজনের নামে হত্যা মামলা করেন।

তৎকালিন এসআই ও মামলার তদন্তকারি কর্মকর্তা আব্দুস সাত্তার ২০১৪ সালের ১২ আগস্ট তিন জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। বিচারিক আদালতের ১১ জনের স্বাক্ষ্য গ্রহণ শেষে আসামির উপস্থিতিতে এ রায় প্রদান করেন। মামলা চলাকালিন আসামি বাসুদেব শর্মা মারা যাওয়া, তাকে মামলা থেকে বাদ দেওয়া হয়।

মামলার রায়ে রাষ্ট্র পক্ষের আইনজীবী এপিপি মথুরনাথ সরকার সন্তোষ প্রকাশ করলেও আসামি পক্ষের আইনজীবী জহিরুল ইসলাম উচ্চ আদালতে আপিলের কথা জানিয়েছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close