অলিউজ্জামান রুবেল, চাঁপাইনবাবগঞ্জ

  ০৩ আগস্ট, ২০২২

গেটম্যান না থাকায় ঝুঁকি নিয়ে পারাপার

চাঁপাইনবাবগঞ্জের হাজির মোড় ও বিদিরপুর রেলগেট

চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার হাজির মোড়ে ট্রেনে কাটা পড়ে তিনজনের মৃত্যুর ঘটনার ছয় মাস পেরুলেও রেলগেটটি এখনো অরক্ষিত। পাশের বিদিরপুর মোড় রেলগেটটিও রয়েছে অরক্ষিত অবস্থায়। গেটম্যান না থাকায় ঝুঁঁকি নিয়ে পারাপার হচ্ছে অসংখ্য যানবাহনসহ পথচারী।

জানা গেছে, চলতি বছরের ২৪ জানুয়ারি চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার আলীনগর-হাজির মোড়ে অরক্ষিত রেলগেট পার হওয়ার সময় রাজশাহী মেইল ট্রেনের ধাক্কায় একটি নসিমনে থাকা তিনজন নিহত হন। তারা হলেন নছিমনের চালক সদর উপজেলার আমনুরা কেন্দুল গ্রামের নাইমুল হক, দুই যাত্রী পৌর এলাকার আলীনগর-ভূতপুকুর গ্রামের ফুলচান আলী ও শেহের আলী।

স্থানীয় বাসিন্দা শফিউল আলম জানান, তিনজন ট্রেনে কাটা পড়ে মৃত্যুর পর প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা স্থায়ীভাবে রেলগেট নির্মাণসহ গেটম্যান নিয়োগের আশ্বাস দেন। ঘটনার পরের দিন চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার পক্ষে বাঁশের তৈরি অস্থায়ী গেট বসানো হয়। গেট নির্মাণের পর থেকে পৌরসভার দুই আনসার সদস্য ট্রেন আসা-যাওয়ার সময় এক মাসের মতো গেটটি নিয়ন্ত্রণ করেন। এরপর আর দেখা যায়নি তাদের। এতে আবারও অরক্ষিত হয়ে পড়েছে রেলক্রসিংটি।

আলীনগর গ্রামের রিকশাচালক এরফান আলী জানান, গেটম্যান থাকার সময় নির্বিঘেœ সব ধরনের যানবাহনসহ পথচারীরা পারাপার হতেন। এখন গেটম্যান না থাকায় ঝুঁঁকি নিয়ে স্থানীয়দের পার হতে হচ্ছে। ফলে আবারও দুর্ঘটনা ঘটতে পারে।

ট্রলিচালক আশরাফুল ইসলাম বলেন, সারা দিনে অনেক যানবাহন চলাচল করে এই রেলক্রসিং দিয়ে। অনেক সময় চালকেরা খেয়াল করেন না। যে কোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে। তখন এর দায় কে নেবে? দ্রুত স্থায়ী রেলগেট নির্মাণ করে গেটম্যান নিয়োগ দিতে প্রশাসন এবং রেল বিভাগের প্রতি আহ্বান জানাই।

চাঁপাইনবাবগঞ্জ সদর স্টেশনমাস্টার ওবায়দুল্লাহ বলেন, রেলক্রসিংটি অনুমোদিত নয়। এ কারণেই রেল বিভাগ ব্যবস্থা নিতে পারছে না।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close