নাঙ্গলকোট (কুমিল্লা) প্রতিনিধি

  ২৬ জুন, ২০২২

সামান্য বৃষ্টিতেই হাঁটুজল

কুমিল্লার নাঙ্গলকোট পৌরসভার প্রাণকেন্দ্র নাঙ্গলকোট পৌর গরুর বাজার। যেখান থেকে প্রতিদিন মানুষ দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করে। আর এ গরু বাজার সড়কে পানি জমে থাকে মাসের পর মাস। পানি থেকে দুর্গন্ধ ছড়ায় মানুষ চলাচলে চরম ভোগান্তিতে পড়তে হয়। কিন্তু এ পানি অপসারণের জন্য কোনো উদ্যোগ নেই পৌর প্রশাসনের।

সরেজমিনে গিয়ে দেখা যায়, নাঙ্গলকোট গরু বাজারের সিএনজি স্ট্যান্ডে ঢুকার সড়কে হাঁটু পানি জমে আছে। ওই সড়কের দুপাশে রয়েছে ব্যাংক এশিয়া, সোনালী ব্যাংক, নাঙ্গলকোট হোটেল, ওষুধের দোকানসহ ২৫ থেকে ৩০টি দোকান। এসব দোকানে যেতে হলে কাদামগ্ন পানির উপর দিয়ে হাঁটতে হয় স্থানীয়দের। আবার ওই পানি থেকে দুর্গন্ধ ছড়াচ্ছে। ব্যবসায়ীদের অভিযোগ, একটু বৃষ্টি হলে হাঁটুসমান পানি জমে থাকে। মাসের পর মাস পানি জমে থাকলেও অপসারণের কোনো ব্যবস্থা নেই। পৌর মেয়র আবদুল মালেক এরই মধ্যে কয়েকবার এসে দেখে যাওয়ার পরও কোনো কাজ হয়নি। ফলে লোকসান গুনতে হচ্ছে ব্যবসায়ীদের।

এ বিষয় ভুক্তভোগী হোটেল ব্যবসায়ী সোহগ মিয়া বলেন, গত দু মাস ধরে এখানে পানি জমে আছে। পাশাপাশি দুটি ব্যাংকের টয়লেটের ময়লার পানিও এ সড়কের ওপর এসে পড়ে। ফলে পানি থেকে দুর্গন্ধ ছড়াচ্ছে। তাই মানুষজন আগের মতো এখান দিয়ে চলাচল করে না। দোকানে কাস্টমারও তেমন হয় না। তাই প্রতিদিন লোকসান গুনতে হয়।

ব্যবসায়ী আলাউদ্দিন বলেন, এখানে সাবেক ধান বাজার ও ছাগলের হাট। পুরো বাজারে পানি যাওয়ার জন্য ড্রেনেজ ব্যবস্থা করা হয়েছে। কিন্তু এ সড়কে ড্রেন না থাকার কারণে একটু বৃষ্টি হলে হাঁটুপানি হয়ে যায়। পরে এ পানি জমে থাকে মাসের পর মাস। পৌর মেয়র আবদুল মালেক কয়েকবার এসে দেখে যান। কিন্তু এখন পর্যন্ত কোনো কাজ হয়নি। ব্যবসায় লোকসান দিতে হচ্ছে। দোকানে মানুষ আসে না।

সিএনজিচালক স্বপন বলেন, সিএনজি নিয়ে এ পানি দিয়ে যাতায়াত করতে হয়। কি করব কিছুই করার নেই। কারণ এখানে সিএনজির গ্যারেজ রয়েছে।

নাঙ্গলকোট এ আর সরকারি উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র রিজোয়ান বলেন, এ সড়কে

সবসময় পানি জমে থাকে। তাই এখান দিয়ে চলাচল করি না।

এ বিষয়ে পৌর মেয়র আবদুল মালেক বলেন, এখানে আগে পানি জমে থাকত না। ভূমি অফিসের পাশের ড্রেন বন্ধ করে দেওয়ায় এখন পানি জমে থাকে। দ্রুত পানি অপসারণের জন্য কাজ করব।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close