পাবনা প্রতিনিধি

  ২৩ জুন, ২০২২

সাঁথিয়া সাব-রেজিস্ট্রি অফিস

চাকরি হারিয়ে শহিদুলের মানবেতর জীবন, পুনর্বহালের দাবি

পাবনার সাঁথিয়া সাব-রেজিস্টার অফিসের নকলনবিশ শহিদুল ইসলামের বিরুদ্ধে বালাম বহি টেম্পারিং করার অভিযোগের তদন্ত করতে এসে জোর পূর্বক স্বাক্ষর গ্রহণ করে তদন্ত রিপোর্ট জমা দেওয়ার ও চাকুরিচ্যুত করার সুপারিশের অভিযোগ পাওয়া গেছে তদন্ত কর্মকর্তা আটঘরিয়া সাব-রেজিস্টার কামরুল ইসলামের বিরুদ্ধে। বরখাস্তকৃত শহিদুল ইসলাম সাঁথিয়া উপজেলার সাবরেজিস্টার অফিসের নকল নবিশ পদে কর্মরত ছিলেন। বর্তমানে তিনি মিথ্যা অভিযোগে চাকুরিচ্যুত হয়ে পরিবার নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। এ ব্যাপারে তিনি মহা পরিদর্শক নিবন্ধন বরাবর তার বিরুদ্ধে আনীত অভিযোগের সুষ্ঠ তদন্ত করে তাকে স্বপদে পূণর্বহালের আবেদন জানিয়েছেন।

লিখিত অভিযোগে জানা যায়, গত ১৮ জানুয়ারি ২০২১ সাঁথিয়া উপজেলা সাবরেজিস্টার ২০১৩ সালের বালাম বহি টেম্পারিং এর অভিযোগ এনে কৈফিয়ত তলব করেন নকল নবিশ শহিদুল ইসলামকে। তিনি এ সংক্রান্ত বালাম বহি টেম্পারিং করি নাই মর্মে জবাব প্রদান করেন। তদুপরি সাঁথিয়া উপজেলা সাবরেজিস্টার শহিদুলের জবাব অগ্রাহ্য করে তিনি জেলা সাব রেজিস্টারের নিকট তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য পত্র প্রেরণ করেন। পরবর্তিতে শহিদুলকে সাময়িক বরখাস্ত করেন এবং তদন্তের জন্য আটঘরিয়া সাবরেজিস্টারকে দায়িত্ব দেওয়া হয়। তদন্তকালে শহিদুলের বক্তব্য নেওয়া হলেও সাঁথিয়া সাবেরেজিস্টার অফিসের অফিসসহকারী দেলবার হোসেন, অফিস সহায়ক হাসানুর রহমান ও নকল নবিশ বাবুল আক্তার যৌথভাবে উক্তবালাম বহি টেম্পারিং করেছে মর্মে লিখিতভাবে উপস্থাপন করেন।

শহিদুল বলেন, যে বালাম বহি টেম্পারিং এর দায়ে আমাকে বরখাস্ত করা হয়েছে ওই বালাম বহি আমার নয়। অথচ তদন্ত কর্মকর্তা তার বক্তব্য গোপন করে তাকে অফিসের একটি কক্ষে আটকিয়ে তার ইচ্ছার বিরুদ্ধে জোড়পূর্বক তাকে স্বীকারোক্তিমূলক জবানবন্দি নেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close