সিরাজগঞ্জ প্রতিনিধি

  ১৫ সেপ্টেম্বর, ২০২১

পানির চাপে ভেঙে পড়ল সেতু, ৫ গ্রামের দুর্ভোগ

সিরাজগঞ্জের শাহজাদপুরে বন্যার পানির তীব্র চাপে অবশেষে ভেঙে পরল ৩৬ লাখ টাকা ব্যয়ে নির্মিত সেতু। গত শনিবার উপজেলার জালালপুর ইউনিয়নের রূপসী-ঘাটাবাড়ি সড়কের ঘাটাবাড়ি এলাকার সেতুটি ভেঙে যায়। ফলে এলাকার রূপসী, ঘাটাবাড়ি, জালালপুর, পাকুরতলা ও কুঠিরপাড়া গ্রামের প্রায় ৪ হাজার মানুষের যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। পাশাপাশি পণ্যসামগ্রী পরিবহন ও চলাচল করতে হচ্ছে নৌকায়।

এলাকাবাসী জানায়, দুই বছর আগে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের অর্থায়নে ৩৬ লাখ টাকা ব্যয়ে ৩৮ ফুট দৈর্ঘ্য কংক্রিট সেতুটি নির্মাণ করা হয়। বর্ষার শুরুতেই পানির চাপে সেতুর দুই পাশের মাটি ধসে যায়। এখন বন্যার পানি কমতে শুরু করলেও গত শনিবার দুপুরে হঠাৎ সেতুটির মাঝ বরাবর ভেঙে পড়ে। এলাকাবাসীর অভিযোগ সেতুটি নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হয়েছে।

এ বিষয়ে জালালপুর ইউনিয়নের ১নং ওয়ার্ড সদস্য মহির উদ্দিন বলেন, বন্যার পানির চাপে কিছুদিন আগে সেতুটির দুই পাশের মাঠি ধসে যায়। এখন সেতুটি ভেঙে যাওয়ায় এলাকাবাসীর যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। বন্যার পানি সরে যাওয়ার সঙ্গে সঙ্গে এখানে নতুন করে সেতু নির্মাণ করা না হলে বছরের পর বছর এলাকাবাসীর যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হবে। এছাড়া এ সড়কের আরো দুটি স্থান বন্যার পানিতে ধসে গেছে। ওই দুই স্থানও দ্রুত সময়ের মধ্যে মাটি ভরাট করে চলাচলের উপযোগী করতে হবে।

এ বিষয়ে জালালপুর ইউনিয়নের চেয়ারম্যান সুলতান মাহমুদ বলেন, বিষয়টি পিআইওকে জানানো হয়েছে। এছাড়া বন্যার পানি সড়ে গেলে ওখানে নতুন একটি সেতু নির্মাণ করা হবে। তখন আর যাতায়াতে কোনো সমস্যা থাকবে না।

এ বিষয়ে শাহজাদপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আবুল কালাম আজাদ বলেন, সেতুটি রক্ষার সর্বাত্মক চেষ্টা করা হয়েছে, কিন্তু বন্যার পানির চাপে শেষ রক্ষা হয়নি। তবে বন্যার পানি সড়ে গেলে এলাকাবাসীর যাতায়াত স্বাভাবিক করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close