প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১০ মে, ২০২১

সরকারিভাবে বোরো ধান-চাল সংগ্রহ শুরু বিভিন্ন স্থানে

বিভিন্ন জেলা-উপজেলায় চলতি মৌসুমের বোরো ধান-চাল সংগ্রহ কার্যক্রম শুরু হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর

বগুড়া : ‘কৃষকের অ্যাপ’-এর মাধ্যমে বগুড়ায় বোরো ধান সংগ্রহ শুরু হয়েছে। গতকাল সকাল ১১টায় শাজাহানপুর এলএসডিতে ফিতা কেটে কৃষকের কাছে থেকে ধান সংগ্রহ কার্যক্রম উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. জিয়াউল হক। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শাজাহানপুর উপজেলা চেয়ারম্যান সোহরাব হোসেন সান্নু, ইউএনও আসিফ আহম্মেদ, জেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ আশরাফুজ্জামান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মনিরুল হক। প্রতি কেজি ২৭ টাকা দরে ৩১ আগস্ট পর্যন্ত ধান সংগ্রহ করা হবে। জেলায় ২৫ হাজার ১৮৬ টন ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এ ছাড়া জেলায় ৪০ টাকা কেজি দরে চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৬০ হাজার ৪৯০ টন।

------
গোপালগঞ্জ : গোপালগঞ্জ সদর উপজেলা খাদ্য গুদামে সরকারিভাবে ধান, চাল ও গম ক্রয় উদ্বোধন করা হয়েছে। গতকাল দুপুর ২টায় সদর খাদ্য গুদামে এ ধান, চাল ও গম ক্রয় উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার মো. রাশেদুল রহমান। উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান বেগম নিরুন্নাহার ইউসূফ, কৃষি কর্মকতা মো. সেকেন্দার শেখ, খাদ্য নিয়ন্ত্রক শহিদুল্লাহ প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সদর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ ওয়াসিম। এ বছর সদর উপজেলায় ধান প্রতি কেজি ২৭ টাকা দরে ২ হাজার ৩৫৭ টন, চাল প্রতি কেজি ৪০ টাকা দরে ১ হাজার ৯৩১ টন ও গম প্রতি কেজি ২৮ টাকা দরে ১৩৪ টন ক্রয় করা হবে।

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) : টুঙ্গিপাড়ায় মিলারদের থেকে বোরো চাল সংগ্রহ কর্মসূচি উদ্বোধন করা হয়েছে। সকাল ১১টায় উপজেলা খাদ্য গুদামে লেবুতলার গ্রামের এসএম মাসরুর মিজান অটোরাইস মিলের ৬০ টন বোরো চাল সংগ্রহ করে কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল ও ইউএনও এ কে এম হেদায়েতুল ইসলাম। এ সময় উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. ওয়াজিউর রহমান, খাদ্য গুদাম কর্মকর্তা মুরাদ আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

কমলগঞ্জ (মৌলভীবাজার) : কমলগঞ্জে চলতি বোরো মৌসুমে ধান সংগ্রহ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। গতকাল উপজেলার ভানুগাছ খাদ্য গুদামে এ কার্যক্রম উদ্বোধন করেন ড. মো. আবদুস শহিদ এমপি। উপজেলা ধান সংগ্রহ মনিটরিং কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কমলগঞ্জ থানার ওসি ইয়ারদৌস হাসান, কৃষি কর্মকর্তা বিশ্বজিৎ রায়, পৌর মেয়র জুয়েল আহমেদ, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আসলাম ইকবাল প্রমুখ।

কালিহাতী (টাঙ্গাইল) : টাঙ্গাইলের কালিহাতীতে বোরো ধান ও চাল সংগ্রহ উদ্বোধন করা হয়েছে। গতকাল সকালে উপজেলা চেয়ারম্যান আনছার আলী বিকম বোরো ধান-চাল সংগ্রহ উদ্বোধন করেন। উপজেলা নির্বাহী অফিসার রুমানা তানজিন অন্তরার সভাপতিত্বে উপজেলা ভাইস চেয়ারম্যান আখতারুজ্জামান, কৃষি অফিসার সাজ্জাদ হোসেন তালুকদার, খাদ্য নিয়ন্ত্রক শাকিলা শারমিন, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা শওকত হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

চৌগাছা (যশোর) : যশোরের চৌগাছায় গতকাল সকালে খাদ্য গুদামে ধান-চাল সংগ্রহ উদ্বোধন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যশোর-২ চৌগাছা-ঝিকরগাছা আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) অধ্যাপক ডা. মো. নাসির উদ্দিন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ড. মোস্তানিছুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. এনামুল হক, খাদ্য নিয়ন্ত্রক আশরাফুজ্জামান লিটন, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা পলাশ আহমেদ, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি শহিদুল ইসলাম মিয়া প্রমুখ।

বকশীগঞ্জ (জামালপুর) : বকশীগঞ্জে গতকাল বোরো ধান-চাল সংগ্রহ অভিযান উদ্বোধন করা হয়েছে। প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার। সভাপতিত্ব করেন ইউএনও মুন মুন জাহান লিজা। এ সময় কৃষি কর্মকর্তা মো. আলমগীর আজাদ, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি নুরুল আমিন ফোরকান, খাদ্য নিয়ন্ত্রক শহিদুল্লাহ মিয়া, ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা (ওসি এলএসডি) শামীমা নাসরিন, মিল মালিক আবুল কালাম উপস্থিত ছিলেন।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close