চাটমোহর (পাবনা) প্রতিনিধি

  ২৭ সেপ্টেম্বর, ২০২০

‘শ্লীলতাহানি’র জরিমানা ৬০ হাজার টাকা!

পাবনার চাটমোহরের চরপাড়া দিয়ারপাড়া গ্রামে এক নারীকে নিপীড়নের ঘটনা ঘটে বলে জানিয়েছেন এলাকাবাসী। ছাগল চড়াতে গেলে আবাদি জমির পাশে এ ঘটনা ঘটে। মেয়েটির চিৎকারে ঘটনাস্থল থেকেই দুই যুবককে আটক করে গ্রামবাসী। এ নিয়ে রাতে ইউনিয়ন পরিষদে (ইউপি) সালিস হয়। সালিসে ৬০ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেওয়া হয় তাদের।

গত শুক্রবার দুপুরের ঘটনাটি ঘটে। আর ওই দিন রাতে গুনাইগাছা ইউপিতে সালিস হয়। চেয়ারম্যান নুরুল ইসলামের সভাপতিত্বে সালিসে জরিমানা ঘোষণার আগে ৯ সদস্যের বোর্ড গঠন করা হয়। বোর্ডের সুপারিশের ভিত্তিতে এ জরিমানা করা হয়। তাৎক্ষণিক ২০ হাজার টাকা দিয়ে বাকিটা পরিশোধ করার জন্য মঙ্গলবার পর্যন্ত সময় নেয় দন্ডপ্রাপ্তরা। গ্রাম আদালতে শ্লীলতাহানির ঘটনা সালিসের মাধ্যমে মীমাংসা করা যায় কিনা, এমন প্রশ্ন দেখা দিয়েছে জনমনে।

গ্রাম আদালতে জরিমানা দেওয়া দুই যুবক হলো একই গ্রামের বাসিন্দা আকতার হোসেন ও জনি হোসেন। মেয়েটি ছাগল নিয়ে ওই এলাকায় গেলে তাকে ডাক দেয় জনি। মেয়েটি এগিয়ে গেলে তার শ্লীলতাহানির চেষ্টা করে তারা।

ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম বলেন, ডাক দেওয়ার পর এগিয়ে এলে মেয়েটির হাত ধরে ছেলেটি বিয়ের প্রস্তাব দেয়। কিন্তু গ্রামের মানুষ ঘটনাটিতে রঙ লাগাচ্ছে। দুই পক্ষই লিখিত দিয়েছে। মানবিক কারণে এটা করা হয়েছে। জরিমানা ৬০ হাজার নয়, ৫০ হাজার টাকা করা হয়েছে। ৪০ হাজার টাকা মেয়েটিকে দেওয়া হবে বিয়ের খরচের জন্য। মেয়েটি খুবই গরিব। তার একবার বিয়ে হয়েছিল। বাকি টাকাটা আনুষঙ্গিক খরচের জন্য।

চাটমোহর থানার ওসি আমিনুল ইসলাম বলছেন, এ বিষয়ে কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close