রাজশাহী ব্যুরো

  ১০ মে, ২০২২

বিদেশি পিস্তল, ম্যাগাজিন ও গুলি উদ্ধার

‘মাফিয়া ডন’ হতে চেয়েছিলেন রাতুল

পরিকল্পনার অংশ হিসেবেই অস্ত্র হাতে ছবি তুলে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করেছিলেন ছাত্রলীগ নেতা আবু বক্কার সিদ্দিকী ওরফে রাতুল (৩০)। আটক হওয়া এই ছাত্রলীগ নেতা রাতুল পাবনার সুজানগর উপজেলার মানিকহাট ইউনিয়ন ছাত্রলীগের সহসভাপতি ও সদ্য বিলুপ্ত হওয়া পাবনা জেলা ছাত্রলীগের কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক। তার বাড়ি পাবনার সুজানগর উপজেলার মানিকহাট ইউনিয়নের গাবগাছি গ্রামে। বাবার নাম মোস্তফা কামাল। উদ্দেশ্য ছিল তার কাছে থাকা আগ্নেয়াস্ত্রের কথাটি যেন সবাই জানে। হলিউড-বলিউড সিনেমার মতো রাস্তায় বেরোলেই যেন তার ভয়ে সবাই জবুথবু ও কাতর হয়ে রাস্তায় ক্ষমাপ্রার্থনা করে বসে পড়ে। আর এর মাধ্যমেই তিনি নিজেকে বড়মাপের সন্ত্রাসী হিসেবে দেশের গন্ডি পেরিয়ে বিদেশেও ‘মাফিয়া ডন’ হিসেবে প্রতিষ্ঠিত করতে পারেন। এই ছিল অতিসম্প্রতি ফেসবুকে বিদেশি অস্ত্র হাতে ছবি ভাইরাল হওয়া পাবনার আলোচিত সেই ছাত্রলীগ নেতা রাতুলের কাহিনি।

কিন্তু রাতুলের সেই স্বপ্নকে ভেস্তে দিয়েছে র‌্যাব-৫-এর একটি আভিযানিক দল। আটকের পর গতকাল সোমবার বেলা ১১টার দিকে রাজশাহীর সদর দপ্তরে প্রেস ব্রিফিংকালে এসব কথা জানিয়েছেন র‌্যাব-৫-এর অধিনায়ক লে. কর্নেল জিয়াউর রহমান তালুকদার।

তিনি বলেন, ‘পরিকল্পনার অংশ হিসেবে রাতুল প্রথমত স্থানীয়ভাবে তার এলাকায় ভয় সৃষ্টি এবং আধিপত্য বিস্তারের জন্য ফেসবুকে অস্ত্র হাতে ছবি দিয়েছিলেন। আর এলাকায় সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য তিনি নিজের কাছে পিস্তল রাখতেন। তবে আবু বক্কার সিদ্দিকী ওরফে রাতুলের সব পরিকল্পনাকে আমাদের চৌকস র‌্যাব সদস্যরা ভেস্তে দিয়েছেন।’ গোপন তথ্যের ভিত্তিতে গত রবিবার রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানাধীন গ্র্যান্ড তোফা হল বিল্ডিং থেকে তাকে আটক করা হয়। এরপর তার দেওয়া তথ্যের ভিত্তিতে বোয়ালিয়া থানাধীন সাগরপাড়া এলাকার পুরোনো পরিত্যক্ত জমিদারবাড়ি থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন ও তিন রাউন্ড গুলি উদ্ধার করে র‌্যাব।

র‌্যাব অধিনায়ক আরো বলেন, ‘পাবনায় ফেসবুকে বিদেশি অস্ত্র হাতে ছবি ভাইরাল হওয়া রাতুলকে ধরার জন্য বেশ কয়েক দিন থেকে চেষ্টা চালিয়ে যাচ্ছিল র‌্যাব-৫। কিন্তু রাতুলের সেই ছবি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পরই গা-ঢাকা দেওয়ায় তাকে আটক করতে কিছুটা সময় লেগেছে। তিনি বলেন, সম্প্রতি অস্ত্রধারী হিসেবে রাতুলের কয়েকটি ছবি ফেসবুকে ছড়িয়ে পড়েছিল। ছবিগুলো সাম্প্রতিক সময়ে ফেসবুকে আপলোড করা হয়েছিল। তবে গত বৃহস্পতিবার ছবিগুলো আলোচনায় আসে; যা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়। যার পরিপ্রেক্ষিতে অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মতো র‌্যাব-৫ তার ছায়াতদন্ত শুরু করে। এরপর র‌্যাব-৫, সিপিএসসির অভিযানে রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানাধীন গ্র্যান্ড তোফা হল বিল্ডিং হতে তাকে আটক করা হয়।

প্রেস ব্রিফিংকালে র‌্যাব-৫-এর কর্মকর্তাসহ অভিযানে অংশগ্রহণকারী র‌্যাবের চৌকস সদস্যরা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close