চট্টগ্রাম ব্যুরো

  ২৭ নভেম্বর, ২০২১

ভূমিকম্পে হেলে পড়ল চট্টগ্রাম নগরীর ২ ভবন

ভূমিকম্পে চট্টগ্রাম নগরের চকবাজারের উর্দু গলি ও খাজা সড়কের সাবানঘাটা এলাকায় দুটি ভবন হেলে পড়েছে বলে নিশ্চিত করেছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) ও চট্টগ্রাম ফায়ার সার্ভিসের কর্মকর্তা এবং স্থানীয় বাসিন্দারা।

স্থানীয় সূত্র জানায়, সকালের ভূমিকম্পে চট্টগ্রাম নগরের উর্দু গলিতে ‘রহমান ভিলা’ নামে একটি চারতলা ভবন পাশের পাঁচতলা ভবনে হেলে পড়েছে। আর খাজা সড়কের সাবানঘাটা এলাকায় চারতলা ভবন হেলে পড়েছে পাশের চারতলা ভবনের ওপর।

নগরের উর্দু গলি এলাকার খদিজা ম্যানশনের অন্যতম অংশীদার ফারিন বলেন, ভূমিকম্পে পাশের রহমান ভিলা তাদের ভবনের ওপর হেলে পড়েছে। এতে তারা আতঙ্কে আছেন।

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের কালুরঘাট ফায়ার স্টেশনের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা মো. বাহার উদ্দিন প্রথম আলোকে বলেন, নগরের বহদ্দারহাটের খাজা সড়কের সাবানঘাটা এলাকায় হালিমা ভবন নামে একটি চারতলা ভবন পাশের চারতলা ভবনের ওপর হেলে পড়ার খবর পেয়েছেন তারা। ঘটনাস্থল পরিদর্শন করেছেন। প্রাথমিকভাবে মনে হয়েছে, একটি ভবন আরেকটি ভবনের ভেতরে দু-তিন ইঞ্চি ঢুকে গেছে। তবে ভবন মালিকদের দাবি, আগে থেকেই এ রকম ছিল। মো. বাহার উদ্দিন জানান, একই পরিবারের চার ভাই ভবন দুটির মালিক। একটি ভবনে এক ভাই থাকেন। অন্যটিতে থাকেন তিন ভাই। সিডিএর প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শামস বলেন, নগরের দুটি এলাকায় ভবন হেলে পড়ার খবর পেয়েছেন তারা। এ বিষয়ে বিস্তারিত খোঁজখবর নেওয়ার জন্য সংশ্লিষ্ট প্রকৌশলীদের নির্দেশনা দেওয়া হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close