চট্টগ্রাম ব্যুরো

  ১২ অক্টোবর, ২০২১

‘শিশু অধিকার নিশ্চিতে সচেতন হতে হবে’

চট্টগ্রাম জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শাব্বির ইকবাল বলেছেন, আজকের শিশুরা আগামীদিনের ভবিষ্যৎ। তাদের ওপর নির্ভর করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত দেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। শিশুদের প্রতি কোনো ধরনের বৈষম্যমূলক আচরণ করা উচিত নয়। সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টায় শিশুদের ন্যায্য অধিকার নিশ্চিত করতে হবে। গত রোববার বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের সমাপনী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সরকারের মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের নির্দেশনায় চট্টগ্রাম জেলা প্রশাসনের সহযোগিতায় শিশু অ্যাকাডেমি আয়োজিত দিবসটির এবারের প্রতিপাদ্য বিষয় হচ্ছে ‘শিশুর জন্য বিনিয়োগ করি, সমৃদ্ধ বিশ্ব গড়ি’।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মু. মাহমুদ উল্লাহ মারুফের সভাপতিত্বে ও শিশু অ্যাকাডেমির প্রশিক্ষক তানভীরুল ইসলাম নাহিদের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন শিশু অ্যাকাডেমির জেলা শিশুবিষয়ক কর্মকর্তা মো. নুরুল আবছার ভূঁঞা। বিশেষ অতিথি ছিলেন বেসরকারি উন্নয়ন সংস্থা ইলমার প্রধান নির্বাহী জেসমিন সুলতানা পারু। বক্তব্য দেন শিশু বিকাশ কেন্দ্রের শিক্ষার্থী নাজমুল হুদা রাব্বি। শেষে শিশু অ্যাকাডেমির প্রশিক্ষণার্থীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে শিশু অ্যাকাডেমির বিভিন্ন বিভাগের প্রশিক্ষক-শিক্ষার্থী ও বিভিন্ন বেসরকারি সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close