নিজস্ব প্রতিবেদক

  ০৯ মার্চ, ২০২১

নিবন্ধনধারী শিক্ষকদের নিয়োগের নির্দেশ

এনটিআরসিএ নিবন্ধনধারী শিক্ষকদের দুই সপ্তাহের মধ্যে এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগের সুপারিশ করার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। এনটিআরসিএ চেয়ারম্যানকে এই নির্দেশনা বাস্তবায়ন করতে বলা হয়েছে। গতকাল সোমবার বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেয়। আদালতের আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন সহকারী অ্যাটর্নি জেনারেল মো. লোকমান হোসেন।

তিনি বলেন, ২০টির বেশি রিট আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত নিবন্ধনধারীদের এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগের জন্য সুপারিশ করতে নির্দেশ দিয়েছে। তবে এ আদেশের বিরুদ্ধে আপিলের বিষয়ে অ্যাটর্নি জেনারেলের সঙ্গে আলোচনা করবেন বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবীরা। এ ব্যাপারে সহকারী অ্যাটর্নি জেনারেল বলেন, এত বিশালসংখ্যক নিবন্ধনধারীকে দুই সপ্তাহের মধ্যে নিয়োগ দেওয়া অত্যন্ত কঠিন কাজ। এ আদেশের বিরুদ্ধে আপিল করার বিষয়ে আমরা অ্যাটর্নি জেনারেলের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত গ্রহণ করব।

এদিকে হাইকোর্টের আগের রায় বাস্তবায়ন না করায় আদালত অবমাননার মামলায় শুনানির পর এ আদেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে নিবন্ধনধারী শিক্ষকদের নিয়োগ সংক্রান্ত হাইকোর্টের রায় বাস্তবায়ন করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছে আদালত। আবেদনকারীদের পক্ষে শুনানিতে অংশ নেন আইনজীবী খুরশিদ আলম খান, ছিদ্দিক উল্লাহ মিয়া ও মহিউদ্দিন হানিফ। আর রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মো. লোকমান হোসেন। দীর্ঘদিন ধরে বন্ধ থাকা বেসরকারি শিক্ষক নিয়োগ কার্যক্রম দ্রুত শুরু করতে কয়েকদিন আগেও আন্দোলন করেছেন নিয়োগপ্রত্যাশীরা। গত ১৪ ফেব্রুয়ারি বেসরকারি এনটিআরসিএ কার্যালয়ের সামনে তারা প্রতীকী অনশন কর্মসূচিও পালন করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close