লাইফস্টাইল ডেস্ক

  ১৫ মে, ২০১৭

গরমে ত্বকের যত্ন

গরমে ত্বকে নানা সমস্যা দেখা দেয়। এতে শরীরে অস্বস্তি যেমন দেখা দেয়, তেমনি কোনো কোনো সময় নাজেহালও হতে হয়। জেনে নিন এই সমস্যা থেকে মুক্তির কয়েকটি উপায়-

১. অতিরিক্ত গরমে ত্বকে ফুসকুড়ি হলে সেই জায়গায় নিমপাতার পেস্ট তৈরি ও ব্যবহার করুন। অল্পদিনের মধ্যে ফুসকুড়ি থেকে রক্ষা পাবে।

২. ত্বককে সুন্দর রাখতে আমরা অনেকেই চন্দন ব্যবহার করে থাকি। কিন্তু চন্দন শুধু ত্বকের ঔজ্জ্বল্যই বাড়ায় না, সঙ্গে ত্বকের বিভিন্ন সমস্যাও দূর করে। এক চামচ চন্দনের সঙ্গে গোলাপজল মেশান। এরপর মিশ্রণটি ত্বকে ব্যবহার করুন। এতে উপকার পাবেন।

৩. অ্যান্টি ব্যাক্টেরিয়াল উপাদান হিসেবে হেনা পাতাও খুবই উপকারী। ত্বককে ভালো রাখতে, ঘামাচি, ফুসকুড়ি থেকে মুক্তি পেতে হেনা পাতা ব্যবহার করুন।

৪. গরমে ত্বক রক্ষার আরেকটি উপায় হলো- দই। ত্বকে দই লাগানোর পর শুকিয়ে গেলে ভালো করে গোসল করে নিন। দেখবেন শরীর ঝরঝরে হয়ে উঠবে।

৫. দূর্বা ঘাসের উপকারিতা সম্বন্ধে আমরা অনেকেই জানি না। দূর্বা ঘাস এবং হলুদের পেস্ট তৈরি করে সেটি ত্বকে ব্যবহার করুন। এতে সৌন্দর্য যেমন বাড়বে, ত্বকও নানা সমস্যা থেকে রক্ষা পাবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist