ঢাবি প্রতিনিধি

  ২৫ জানুয়ারি, ২০২৪

ঢাবির তিন শিক্ষার্থী পেলেন আলী রীয়াজ গবেষণা পুরস্কার

স্নাতকোত্তর পর্যায়ে গবেষণায় সাফল্যের জন্য ‘আলী রীয়াজ স্নাতকোত্তর গবেষণা ট্রাস্ট ফান্ড’ অ্যাওয়ার্ড পেলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের তিন শিক্ষার্থী। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল গতকাল বুধবার অধ্যাপক মুজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে এই অ্যাওয়ার্ড তুলে দেন।

অ্যাওয়ার্ডপ্রাপ্তরা হলেন ২০২০-২১ শিক্ষাবর্ষের এমএসএস শিক্ষার্থী তামারা ইয়াসমীন তমা এবং ২০২১-২২ শিক্ষাবর্ষের এমএসএস শিক্ষার্থী মো. নাসিমুল হুদা এবং অর্থী নবনীতা।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল মনসুর আহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠিত এতে ভার্চুয়ালি সংযুক্ত থেকে ট্রাস্ট ফান্ডের দাতা যুক্তরাষ্ট্রের ইলিনয় স্টেট ইউনিভার্সিটির স্বনামধন্য প্রফেসর ড. আলী রীয়াজ বক্তব্য দেন।

উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সম্পৃক্ত থেকে এই বৃত্তি দেওয়ায় প্রশাসনের পক্ষ থেকে ট্রাস্ট ফান্ডের দাতা অধ্যাপক ড. আলী রীয়াজকে আন্তরিক ধন্যবাদ জানান। গবেষণায় অ্যাওয়ার্ডপ্রাপ্তদের আন্তরিক অভিনন্দন জানিয়ে তিনি বলেন, বিশ্ববিদ্যালয় মূলত গবেষণার জায়গা। এই ধরনের গবেষণা বর্তমান সময়ে প্রাসঙ্গিক। এই বৃত্তির মধ্য দিয়ে শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি গবেষণা কাজে আরো উৎসাহিত হবে।

জুনিয়রদের গবেষণায় উৎসাহিত হওয়ার পরামর্শ দেওয়ার জন্য গবেষকদের প্রতি আহ্বান জানিয়ে উপাচার্য আরো বলেন, কমপক্ষে ৩০ শতাংশ শিক্ষার্থী এমএসএস পর্যায়ে যেন গবেষণায় সুযোগ পায় সে লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কাজ করছে।

অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীরা তাদের গবেষণার সারসংক্ষেপ অনুষ্ঠানে উপস্থাপন করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close