টাঙ্গাইল প্রতিনিধি

  ২৬ জানুয়ারি, ২০২৩

টাঙ্গাইলে চাকরি মেলা

‘একটাই লক্ষ্য হতে হবে দক্ষ, শিক্ষা নিয়ে গড়ব দেশ- শেখ হাসিনার বাংলাদেশ’ এই প্রতিপাদ্য সামনে নিয়ে টাঙ্গাইলে চাকরি মেলা ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার দিনব্যাপী টাঙ্গাইল পলিটেকনিক ইনস্টিটিউট মাঠে পলিটেকনিক ইনস্টিটিউটের আয়োজনে চাকরি মেলা ও সেমিনার অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন কারিগরি শিক্ষা অধিদপ্তরের পরিচালক (পিআইডব্লিউ) যুগ্মসচিব এ ওয়াই এম জিয়াউদ্দীন আল মামুন।

টাঙ্গাইল পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী বি এম আমিনুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও যোগাযোগ প্রযুক্তি) আবদুর রহিম সুজন, বিডি জবস লিমিটেডের এ জি এম প্রোগ্রাম মোহাম্মদ আলী ফিরোজ।

টাঙ্গাইল পলিটেকনিক ইনস্টিটিউটের ইলেকট্রিক্যাল বিভাগীয় প্রধান ও চাকরি মেলার আহ্বায়ক আনোয়ার হোসাইন বলেন, মূলত কারিগরি শিক্ষায় শিক্ষিত ছেলেমেয়েদের জন্য দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে এই মেলার মাধ্যমে চাকরি করার সুযোগ পাচ্ছেন। বিগত ২০১৮ সালে প্রথম চাকরি মেলার আয়োজন করা হয়েছিল। সেবার ১৫টি স্টল স্থান পেয়েছিল। প্রায় তিন শ আবেদনের পরিপ্রেক্ষিতে ৪২ জনের চাকরি হয়েছিল। মাঝে করোনার কারণে এই মেলা অনুষ্ঠিত হয়নি। সরকারের নির্দেশনা রয়েছে প্রতি বছর এই চাকরি মেলা আয়োজনের। এবার আশা করছি সাত থেকে আট শ চাকরির আবেদন পাওয়া যাবে এই মেলা থেকে। চাকরি মেলায় দেশের নামিদামি ২৬টি প্রতিষ্ঠান স্টল অংশ নিয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close