রায়হান সিকদার, লোহাগাড়া

  ০৫ ডিসেম্বর, ২০২২

ইউএনও মেধাবী ছাত্রছাত্রী অ্যাওয়ার্ড প্রতিযোগিতা

১০০০ শিক্ষার্থীর অংশগ্রহণ

প্রকৃত মেধাবীদের মূল্যায়ন করা এবং ২০২৩ সালের এসএসসি পরীক্ষার্থীদের সার্বিক প্রস্তুতিতে সহায়তা করার লক্ষ্যে ইউএনও শরীফ উল্যাহর উদ্যোগে আয়োজিত ইউএনও মেধাবী ছাত্রছাত্রী অ্যাওয়ার্ড ২০২২ প্রতিযোগিতার প্রথম পর্বের পরীক্ষায় শনিবার (৩ ডিসেম্বর) ইউনিয়ন পর্যায়ে চরম্বা, কলাউজান ও পুটিবিলা ইউনিয়নে প্রায় ১০০০ শিক্ষার্থী অংশগ্রহণ করে। সুষ্ঠু, সুন্দর ও উৎসবমুখর পরিবেশে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। চরম্বা ইউনিয়নের পরীক্ষা কেন্দ্র চরম্বা উচ্চবিদ্যালয়, কলাউজান ইউনিয়নের পরীক্ষা কেন্দ্র কলাউজান ডা. এয়াকুব বজলুর রহমান সিকদার উচ্চবিদ্যালয় কেন্দ্র ও পুটিবিলা ইউনিয়নের পরীক্ষা কেন্দ্র পুটিবিলা উচ্চবিদ্যালয় কেন্দ্রে তিনটি ভিন্ন ভিন্ন সময়ে ৩ ডিসেম্বর এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এর আগে ১৯ নভেম্বর লোহাগাড়া, আমিরাবাদ ও পদুয়া, ২৬ নভেম্বর বড়হাতিয়া, আধুনগর ও চুনতি ইউনিয়নে এই পরীক্ষা সম্পন্ন হয়। উপজেলার ৯টি ইউনিয়নের ৩৮০০ শিক্ষার্থী (এসএসসি পরীক্ষার্থী ২০২৩) অংশগ্রহণ করে। প্রথম পর্বের খাতা মূল্যায়ন শেষে ৯টি ইউনিয়নের উত্তীর্ণ শিক্ষার্থীদের জন্য আগামী ১০ ডিসেম্বর লোহাগাড়া শাহপীর পাইলট উচ্চবিদ্যালয় (উপজেলার সব স্কুল ও মাদরাসার জন্য) কেন্দ্রে ২য় পর্বের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানরা জানান, এই উদ্যোগটি সত্যিই ব্যতিক্রমী ও প্রশংসনীয়। এসএসসি পরীক্ষার্থীদের জন্য এমন আয়োজন তাদের প্রস্তুতির ক্ষেত্রে অনেক বেশি সহায়ক হবে বলে আমরা বিশ্বাস করি। তারা আত্মবিশ্বাসী হয়ে উঠবে এবং ভবিষ্যতে ভালো করার একটা দিকনির্দেশনা এই জাতীয় পরীক্ষার মাধ্যমে তারা পাচ্ছে। তা ছাড়া এই প্রতিযোগিতায় প্রকৃত মেধাবীরা চূড়ান্তভাবে মূল্যায়িত হবে। স্যারকে এই ব্যতিক্রমী উদ্যোগের জন্য অশেষ ধন্যবাদ।

ইউএনও শরীফ উল্যাহ জানান, বর্তমান সময়ে বেশির ভাগ শিক্ষার্থী বিভিন্ন কারণে পড়াশোনায় ঠিকভাবে মনোনিবেশ করছে না। তদুপরি করোনার কারণে শিক্ষা ক্ষেত্রে একটি বড় ধরনের প্রভাব পড়েছে। শিক্ষার্থীদের পড়াশোনায় মনোযোগী করতে এবং তাদের বইমুখী করতেই গ্রহণ করেছি। এতে এসএসসি পরীক্ষার জন্য তাদের প্রস্তুতি ভালো এবং ত্বরান্বিত হবে। এ ছাড়া এর মাধ্যমে ভবিষ্যতে যেকোনো কঠিন প্রতিযোগিতার জন্যও তারা আত্মবিশ্বাসী ও সাহসী হয়ে উঠবে বলে আমি বিশ্বাস করি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close