ক্রীড়া ডেস্ক

  ২৪ মে, ২০২৪

মৌসুমের প্রথম হার

বেদনায় পুড়ছেন আলোনসো

ইউরোপা লিগের ফাইনালে আটালান্টার কাছে ৩-০ গোলে হেরে শিরোপা হাতছাড়া করেছে বায়ার লেভারকুজেন। সেই সঙ্গে মৌসুমের প্রথম পরাজয়ের তিক্ত স্বাদ পেয়েছে তারা। এই হার একটু বেশিই পোড়াচ্ছে লেভারকুজেনের প্রধান কোচ জাবি আলোনসোকে।

ট্রেবল জয়ের দারুণ সুযোগ ছিল লেভারকুজেনের সামনে। সদ্য শেষ হওয়া জার্মান বুন্দেসলিগার শিরোপা জিতেছে ক্লাবটি। আগামী ২৫ মে জার্মান কাপের ফাইনালে মাঠে নামবে কোলনের বিপক্ষে। তার আগে ইউরোপা লিগের ফাইনালে হারায় মৌসুমে ট্রেবল জয়ের সুযোগ হাতছাড়া করল লেভারকুজেন।

দুর্দান্ত পারফরম্যান্সে চলমান মৌসুমে বেশকিছু রেকর্ড নিজেদের করে নিয়েছে লেভারকুজেন। টানা ৩৬১ দিন অপরাজিত ছিল তারা। এই সময়ে ইউরোপের প্রথম দল হিসেবে টানা ৫১ ম্যাচে হারেনি। অবশেষে ৫২তম ম্যাচে এসে থামল ক্লাবটি। আটালান্টার বিপক্ষে ম্যাচটাকে তাই সহজে ভুলতে পারবেন না আলোনসো। এই স্প্যানিশ কোচের দাবি, পরিকল্পনা কাজে লাগাতে না পারার কারণে হারতে হয়েছে তাদের।

আটালান্টার কাছে হারার পর আলোনসো বলেন, ‘আমরা ৫২তম ম্যাচে এসে হেরে গেলাম। এটাকে স্বাভাবিক বলার উপায় নেই। মৌসুমের শুরুর দিকে যদি হারতাম তাহলে সেটাকে স্বাভাবিক হিসেবে ধরা যেত। অথচ এই পরাজয় এমন একসময়ে দেখতে হলো সেটা খুবই বেদনাদায়ক।’

‘এই মৌসুমে আমরা যা অর্জন করেছি, তা সত্যিই ব্যতিক্রমী এবং অসাধারণ। এটা নিয়ে আমাদের গর্ব করা উচিত। তবে অস্বীকার করলে চলবে না যে, আটালান্টার কাছে হারটা আমাদের জন্য কতটা যন্ত্রণাদায়ক। অবশ্য ফুটবলে এমন হয়েই থাকে।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close