ক্রীড়া ডেস্ক

  ১৬ জুন, ২০২৪

মেসির জোড়া গোলে আর্জেন্টিনার দুর্দান্ত জয়

কোপা আমেরিকা আসরে আগে দারুণ ছন্দের ইঙ্গিত দিল বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। গুয়েতেমালাকে ৪-১ গোলে গুঁড়িয়ে দিয়েছে তারা। দলের হয়ে জোড়া গোল করেছেন লিওনেল মেসি ও লাউতারো মার্টিনেজ। ম্যারিল্যান্ডে খেলার শুরুতে অবশ্য আত্মঘাতী গোলে পিছিয়ে গিয়েছিল বিশ্ব চ্যাম্পিয়নরা। সেটা সামলে নিয়ে ১২ মিনিটেই দলকে সমতায় ফেরান মেসি। ৩৯ মিনিটে পেনাল্টি থেকে দলকে এগিয়ে নেন লাউতারো।

বিরতির পর ৬৮ মিনিটে আবার গোল করেন তিনি। বিশ্বের অন্যতম সেরা তারকা মেসি ৭৭ মিনিটে দলের হয়ে করেন চতুর্থ গোল। পুরো ম্যাচে আর্জেন্টিনারই ছিল প্রবল দাপট। যদিও শুরুতে গোল পেয়ে যায় গুয়েতামালা। আত্মঘাতী গোলে এগিয়ে গেলেও ১২ মিনিটে নিজেরাই ভুল করে তারা। বল পাস দিতে গিয়ে তাদের গোলরক্ষক বল তুলে দেন মেসির পায়ে। এমন সুযোগ মেসির জন্য কাজে লাগানো ডালভাত ব্যাপার। সহজেই গোল করেন তিনি।

এরপর আক্রমণের স্রোত বইয়ে দিতে থাকে প্রতিপক্ষের ওপর। ৩৯ মিনিটে বক্সের ভেতর কার্বোনিকে ফাউল করলে পেনাল্টি পায় আর্জেন্টিনা। নিজে না দিয়ে লাউতারোকে সুযোগ দেন মেসি, গোল করে দলকে এগিয়ে নেন এই স্ট্রাইকার। ৬৮ মিনিটে মেসির পাস থেকে লাউতারো করেন নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোল। ৭৭ মিনিটে মেসি দেখান ঝলক। আনহেল দি মারিয়ার পাস পেয়ে চিপ শটে জালে জড়িয়ে কাজ সারেন আর্জেন্টিনা অধিনায়ক। বাংলাদেশ সময় অনুযায়ী আগামী ২১ জুন সকালে কানাডার বিপক্ষে ম্যাচ দিয়ে কোপা আসর শুরু করবে আর্জেন্টিনা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close