ক্রীড়া প্রতিবেদক

  ১৬ জুন, ২০২৪

সাফল্যের রহস্য জানালেন রিশাদ

গত বৃহস্পতিবার নেদারল্যান্ডসের বিপক্ষে ২৫ রানের জয় পেয়েছে বাংলাদেশ দল। ম্যাচে বল হাতে তিন উইকেট নিয়েছেন লেগ স্পিনার রিশাদ হোসেন। মূলত তার বোলিংয়েই জয়ের পথ সুগম হয় বাংলাদেশের। চাপের মুখে এমন সাফল্যের রহস্য কী, তা জানিয়েছেন রিশাদ নিজেই। তার মতে নাজমুল হোসেন শান্তর কথায় পেয়েছেন আত্মবিশ্বাস।

ম্যাচে বল হাতে প্রথম বলেই ছক্কা হজম করেন রিশাদ। প্রথম দুই ওভারে খরচ করেন ১৯ রান। ছিলেন উইকেটশূন্য। সেখান থেকে চার ওভারে তার বোলিং ফিগার দাঁড়িয়েছে ৩৩ রানে তিন উইকেট। যেখানে এক ওভারে আউট করেছেন ডাচদের দুই বিপজ্জনক ব্যাটার সিব্রান্ড এঙ্গেলব্রেখট ও বাস ডি লিডকে। মূলত এখানেই ম্যাচে ফেরে টাইগাররা। ম্যাচ শেষে মিক্সড জোনে দাঁড়িয়ে সাংবাদিকদের সাফল্যের পেছনের গল্প বলতে গিয়ে রিশাদ বলেছেন, ‘শান্ত ভাই (নাজমুল হোসেন) আমাকে বলেছিলেন, তুই পারবি। চেষ্টা কর, বাকিটা আল্লাহর ইচ্ছা। আমি যখনই বোলিংয়ে আসি চেষ্টা করি দলকে ভালো কিছু দেওয়ার। সেটা হোক উইকেট বা ডট। আমি চেষ্টা করেছি এবং আল্লাহর রহমতে সফল হয়েছি।’

নিউইয়র্কের উইকেটে বেশ পরীক্ষা দিতে হয়েছে ক্রিকেটারদের। বিশেষ করে ব্যাটারদের। তেমনি সঠিক লাইন-লেন্থে বল করতে হয়েছে বোলারদেরও। সেন্ট ভিনসেন্টের উইকেট কেমন ছিল, তা জানতে চাওয়া হলে রিশাদ বলেছেন, ‘আমার কাছে মনে হয়েছে উইকেট বেশ ভালো ছিল। আমরা চেষ্টা করেছি নিজেদের সামর্থ্যরে সবটুকু দিয়ে খেলার। আমরা যারা মাঠে ছিলাম, সবার বিশ্বাস ছিল আমরা জিতব। তবে হ্যাঁ, আমাদের মনে হচ্ছিল ব্যাটিংয়ে ৫-১০ রান কম করেছি।’ বাংলাদেশ ক্রিকেটে একজন লেগ স্পিনারের অভাব দীর্ঘদিনের। রিশাদের হাত ধরে সেই আক্ষেপ পূরণ করতে চায় বাংলাদেশ দল। রিশাদও এখন পর্যন্ত হতাশ করেননি, চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে তিন ম্যাচে নিয়েছেন সাত উইকেট।

সবশেষে বড় বিষয়, গুরুত্বপূর্ণ সময়ে ব্রেকথ্রু এনে দেওয়ার পাশাপাশি প্রতিপক্ষের ব্যাটারদের চাপে রেখেছেন রিশাদ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close