ক্রীড়া ডেস্ক

  ১২ ফেব্রুয়ারি, ২০২৪

বেলিংহামের জোড়া গোল

রিয়ালে বিধ্বস্ত জিরোনা

আবারও জোড়া গোল করলেন জুডে বেলিংহাম। রিয়াল মাদ্রিদের জয়ে রাখলেন অবদান। তবু হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে ইংলিশ মিডফিল্ডারকে। ম্যাচের মধ্যেই ইনজুরিতে পড়েছেন বেলিংহাম! দলের অন্যতম সেরা খেলোয়াড়কে হারানোর পর উড়তে থাকা জিরোনার বিপক্ষে ৪-০ গোলের বড় জয় পেয়েছে কার্লো আনচেলত্তির দল। স্প্যানিশ লা লিগায় এ মৌসুমে প্রথম লেগে দলটিকে ৩-০ গোলে হারিয়েছিল রিয়াল।

স্প্যানিশ লা লিগায় এ শতাব্দীতে মিডফিল্ডারদের মধ্যে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েছেন জুডে বেলিংহাম। পরশু রাতে দাপুটে জয়ে লা লিগার শীর্ষস্থান সবার ধরাছোঁয়ার বাইরে নিয়ে গেল রিয়াল মাদ্রিদ। ২৪ ম্যাচে ৬১ পয়েন্ট লস ব্ল্যাঙ্কোসদের। তবে হেরেও ৫৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থান ধরে রেখেছে লিগের এ মৌসুমের সবচেয়ে বড় চমক জিরোনা। তিনে থাকা বার্সেলোনার ২৩ ম্যাচে সংগ্রহ ৫০ পয়েন্ট। তাদের চেয়ে দুই পয়েন্ট পিছিয়ে চারে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে দুই অর্ধে দুটি করে গোল করে রিয়াল মাদ্রিদ। ছয় মিনিটে ভিনিচিয়াস জুনিয়র লিড এনে দেন স্বাগতিকদের। দূর থেকে ডাইভ দিয়ে ব্রাজিলিয়ান ফরওয়ার্ড যে গোলটা করেছেন সেটা অনেকদিন মনে থাকবে ফুটবলপ্রেমীদের। ভিনি কেবল নিজে গোল করেননি; সতীর্থদের দিয়ে করিয়েছেন আরো দুটি।

৩৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন বেলিংহাম। বিরতির পর ডাবলস পূরণ হয় তার। ৬১ মিনিটে জিরোনার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন ব্রাজিলিয়ান ফরওয়ার্ড রদ্রিগো। রিয়াল গোল পেতে পারতো আরো একটি। কিন্তু দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ের প্রথম মিনিটে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন এ মৌসুমের জন্য ধারে খেলতে আসা হোসেলু।

এ জয়ে লিগ শিরোপা উদ্ধারের অভিযানে বড় একটা ধাপ পাড়ি দিল রিয়াল মাদ্রিদ। কিন্তু তাদের জয়োৎসব মাটি হয়ে গেছে প্রাণভোমরা বেলিংহামের ইনজুরিতে। হাঁটুর লিগামেন্টে চোট পেয়ে দ্বিতীয়ার্ধে মাঠ ছেড়ে যান তিনি। চোট নিয়ে মাঠ থেকে বেরিয়ে যাওয়ার আগে দারুণ একটা কীর্তি গড়েছেন বেলিংহাম। লা লিগায় এ শতাব্দীতে এক মৌসুমে মিডফিল্ডারদের মধ্যে সর্বোচ্চ গোলের নজির দেখিয়েছেন তিনি। তার গোল ১৬টি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close