ক্রীড়া ডেস্ক

  ০৫ জুন, ২০২৩

রিয়াল ছাড়ছেন বেনজেমা

আমি রিয়াল মাদ্রিদেই আছি। দুদিন আগেও বেশ দাপটের সঙ্গেই দাবি করেছিলেন করমি বেনজেমা। তবে মৌসুমের শেষ ম্যাচে নামার কয়েক ঘণ্টার আগে গেল সব বদলে। রিয়াল মাদ্রিদকে বিদায় জানিয়ে দিয়েছেন এই ফরাসি ফরোয়ার্ড। মাদ্রিদে ১৪ বছর কাটানোর নতুন ক্লাবে পাড়ি দিচ্ছেন বর্তমান ব্যালন ডি’অর জয়ী এই তারকা। রবিবার ক্লাবের ওয়েবসাইটে দেওয়া এক বিবৃতিতে বেনজেমা রিয়াল ছাড়া বিষয়টি নিশ্চিত করেছে কর্তৃপক্ষ।

চলতি মাসের শেষে রিয়ালে চুক্তির মেয়াদ ফুরাবে বেনজেমার। চুক্তির ধারা অনুযায়ী, রিয়াল মাদ্রিদে আরো এক মৌসুম থাকতে পারেতন তিনি। দুপক্ষের সম্মতিতে নতুন মৌসুম খেলে যেতে পারতেন। রিয়াও তাকে আরো এক মৌসুমে চেয়েছিল। কিন্তু সৌদি আরবের ক্লাব আল ইত্তহাদের লোভনীয় প্রস্তাব এড়াতে পারেননি এই ফরাসি। সংবাদ অনুযায়ী সৌদির ক্লাব থেকে বার্ষিক ১০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব পেয়েছেন তিনি। যে কারণে ভবিষ্যৎ পুনর্বিবেচনা করতে বাধ্য করেছে তাকে, এক বছরের এক্সটেনশন ক্লজ বাতিল করার সিদ্বান্ত নেন তিনি।

এক বিবৃতিতে ক্লাব কর্তৃপক্ষ বলেছে, রিয়াল মাদ্রিদ এবং আমাদের অধিনায়ক করিম বেনজেমা ক্লাবের একজন খেলোয়াড় হিসেবে তার উজ্জ্বল এবং অবিম্মরণীয় সময় শেষ করতে সম্মত হয়েছেন। রিয়ালে মাদ্রিদে করমি বেনজেমা ক্যারিয়ার আচরণ ও পেশাদারিত্বের উদাহরণ এবং আমাদের ক্লাবের মূল্যবোধের প্রতিনিধিত্ব করেছেন।

অলিম্পিক লিওঁ থেকে ২০০৯ সালের গ্রীম্মে রিয়ালে যোগ দেন বেনজেমা। ২০১৮ সালের ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল ছাড়ার পর ক্লাবের আক্রমণবাগের প্রধান হয়ে ওঠেন এবং প্রতিপক্ষ জন্য গোরমুখ হুমকি হয়ে ওঠেন। নিজেকে প্রতিষ্ঠিত করেন ইতিহাসের সেরা খেলোয়াড়দের একজন হিসেবে। রিয়ালের জার্সিতে জিতেছেন পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ, চারটি লা লিগারসহ মোট ২৫টি ট্রফি। রিয়ালের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৬৪৭ ম্যাচে ৩৫৩টি গোল করেছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close