ক্রীড়া ডেস্ক

  ১৭ মার্চ, ২০২৩

খেলে বিদায় নিল লিভারপুল

দুই দল অসংখ্য সুযোগ নষ্ট করার পর ব্যবধান গড়ে দিলেন করিম বেনজেমা। ফরাসি এই স্ট্রাইকারের একমাত্র গোলেই লিভারপুলকে ফের হারাল রিয়াল মাদ্রিদ। ইউরোপের সফলতম দলটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা ধরে রাখার পথে এগিয়ে গেল আরেক ধাপ। জায়গা করে নিল শেষ আটে। সান্তিয়াগো বের্নাবেউয়ে বুধবার রাতে ১-০ গোলে জিতে দুই লেগ মিলিয়ে ৬-২ অগ্রগামিতায় কোয়ার্টার ফাইনালে উঠল কার্লো আনচেলত্তির দল। রিয়াল ও নাপোলির আগে শেষ আটে খেলা নিশ্চিত করেছে বায়ার্ন মিউনিখ, ম্যানচেস্টার সিটি, চেলসি, বেনফিকা, এসি মিলান ও ইন্টার মিলান।

ম্যাচের আগে ‘১ শতাংশ’ সম্ভাবনা থাকলেও দলকে লড়ার আহ্বান জানিয়েছিলেন ক্লপ। মাঠে এর প্রতিফলন দেখতে না পেয়ে হতাশ তিনি। ম্যাচের পর বিটি স্পোর্টকে এই জার্মান বলেন, তাদের পারফরম্যান্স আশানুরূপ ছিল না। সত্যি বলতে, আমরা যদি নিজেদের মাঠে ড্র করতাম এবং রাতে যেমন খেলেছি তা খেলতাম, তারপরও সম্ভবত ছিটকে যেতাম। এখানে মাঠে নেমেই কিছু পেয়েই যাব, এমন আশায় আমরা এখানে আসতে পারি না। আমরা বিশেষ পারফরম্যান্সের জন্য প্রস্তুত ছিলাম, কিন্তু আজ রাতে আমরা মাঠে তা দেখাতে পারিনি। আমি মনে করি- কেউ ভাবছে না যে, ‘লিভারপুল কীভাবে ছিটকে যেতে পারে?’ এটিই সম্ভবত সেরা মূল্যায়ন যে সঠিক দলই শেষ আটের টিকিট পেয়েছে। দুটি ম্যাচের তিনটি অর্ধে তারা (রিয়াল মাদ্রিদ) সেরা দল ছিল। এভাবেই পরের রাউন্ডে ওঠা সম্ভব।

প্রথম লেগে লিভারপুলের মাঠে ৫-২ গোলের জয়ে কাজ প্রায় সেরেই রেখেছিল মাদ্রিদের দলটি, ঘরের মাঠে সারল আনুষ্ঠানিকতা। চ্যাম্পিয়ন্স লিগের সফলতম দলটির এটি ছিল তিনশতম ম্যাচ। কষ্টে হলেও জয় দিয়েই উপলক্ষ রাঙাল স্প্যানিশ চ্যাম্পিয়নরা। ৫৪ শতাংশ সময় বল দখলে রাখা রিয়াল গোলের জন্য ১৭টি শট নেয়, এর ৮টি ছিল লক্ষ্যে। চলতি মৌসুমে উত্থান-পতনের মধ্য দিয়ে যাওয়া লিভারপুলের ৯ শটের ৫টি ছিল লক্ষ্যে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close