ক্রীড়া প্রতিবেদক

  ২৯ সেপ্টেম্বর, ২০২২

আস্থার প্রতিদান দিলেন মিরাজ

ওপেনাররা যখন দিনের পর দিন হতাশা তখন এশিয়া কাপের মঞ্চে হুট করেই দায়িত্ব দেওয়া হয় মেহেদী হাসান মিরাজকে। দিনে দিনে সেই দায়িত্ব পালন করার প্রচেষ্টায় তিনি। পরশু রাতে আরব আমিরাতের বিপক্ষেও ওপেনিংয়ে দারুণ করে ম্যাচ সেরা হয়েছেন এই অলরাউন্ডার। দলের আস্থার প্রতিদান দিতে পেরে মিরাজ নিজেও খুব খুশি।

টি-টোয়েন্টিতে দ্রুতই ওপেনারের জায়গা পোক্ত করে নিচ্ছেন মেহেদী হাসান মিরাজ। পরশু দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৩৭ বলে ৪৬ রান করে ম্যাচ সেরা হয়েছেন তিনি।

ওপেনার হিসেবে প্রথমবার ম্যাচসেরা মিরাজ বলেছেন, ‘আসলে খুব ভালো লাগছে। সবচেয়ে বড় কথা, আমার ওপর বিশ্বাস রাখা হয়েছে। তখন আমিও নিজের প্রতি বিশ্বাস রাখতে বাধ্য হয়েছি। এটা খুব গুরুত্বপূর্ণ ছিল যে সবাই বিশ্বাস রেখেছে, সেটা দেখে আমারও নিজের প্রতি বিশ্বাস চলে এসেছে।’

বিশ্বকাপের আগে আরব আমিরাতের বিপক্ষে সিরিজটি খুব উপকারি বলেই মনে করেন মিরাজ, ‘বিশ্বকাপের আগে এই প্রস্তুতি খুব গুরুত্বপূর্ণ ছিল। আমরা যেখানে অনুশীলন করেছি, সুযোগ-সুবিধা পেয়েছি, এটা অনেক ভালো ছিল। আর যে ম্যাচ দুটি খেললাম, বিশ্বকাপে যাওয়ার আগে আত্মবিশ্বাস কাজ করবে আমাদের প্রতিটি ক্রিকেটারের জন্য। এটা গুরুত্বপূর্ণ ছিল। এই সাতটা দিন আমাদের ক্রিকেটার কাজে লাগিয়েছে এবং খুব ভালো অনুশীলন করেছে।’

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ব্যাটিং-বোলিং দুই বিভাগেই মোটামুটি ছন্দে পাওয়া গেছে বাংলাদেশকে। তাতে ফলও এসেছে অনায়সে। আরব আমিরারকে হারিয়ে সিরিজ জিতে নিয়েছে নুরুল হাসান সোহানের দল। পরশু দুবাইতে সংযুক্ত আরব আমিরাতকে ৩২ রানে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ে দুই ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানেই জিতেছে লাল-সবুজের দল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close