আন্তর্জাতিক ডেস্ক

  ২২ মার্চ, ২০১৯

দ. কোরিয়ায় হোটেল

গোপন ক্যামেরায় পর্নোগ্রাফির শিকার ১৬০০

দক্ষিণ কোরিয়ায় হোটেলরুমে অতিথিদের ব্যক্তিগত মুহূর্ত গোপনে ধারণ করা এবং সেই ফুটেজগুলো মোটা অঙ্কের বিনিময়ে একটি ওয়েবসাইটের মাধ্যমে বিক্রির অভিযোগ ওঠেছে। এর শিকার হয়েছেন হোটেলে থাকতে আসা কমপক্ষে ১৬০০ অতিথি।

গোপনে এসব ভিডিও ধারণের ঘটনায় জড়িত সন্দেহে এ পর্যন্ত চারজনকে গ্রেফতার করা হয়েছে। ছোট আকারের মিনি ক্যামেরাগুলো হোটেলরুমের টেলিভিশন, চুল শুকানোর হেয়ার ড্রায়ারের হাতল এবং প্লাগের সকেটে অভিনব কায়দায় বসানো হতো যেন খালি চোখে বোঝা না যায়। অতিথিদের অজান্তে ধারণ করা এসব ভিডিও থেকে দুষ্কৃতিকারীরা ৬ হাজার ২০০ ডলারের মতো আয় করত বলে জানা গেছে। গ্রেফতার ওই চার সন্দেহভাজন আদালতে দোষী সাব্যস্ত হলে তাদের প্রত্যেককে ১০ বছর পর্যন্ত জেল এবং সেইসঙ্গে কয়েক হাজার ডলার জরিমানা করা হতে পারে। দক্ষিণ কোরিয়ায় গোপনে ক্যামেরায় ব্যক্তিগত মুহূর্ত ধারণের ঘটনা মহামারি আকারে বেড়ে গেছে। এর বিরুদ্ধে প্রতিবাদ করে আসছে সাধারণ মানুষ।

বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে কোরীয় পুলিশ জানিয়েছে, দুষ্কৃতিকারীরা গত বছরের আগস্টে দক্ষিণ কোরিয়ার ১০টি শহরের অন্তত ৩০টি হোটেলে এই মিনি ক্যামেরাগুলো স্থাপন করেছিল বলে তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানতে পেরেছে। ওই গোপন ক্যামেরাগুলো এক মিলিমিটার লেন্স ক্যামেরা হওয়ায় অতিথিদের কেউই টের পাননি যে তারা নিজেদের অজান্তেই শিকার হচ্ছেন পর্নোগ্রাফির।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close