নিজস্ব প্রতিবেদক

  ০১ ফেব্রুয়ারি, ২০২৪

মন্ত্রীদের তৎপরতা

ট্রেনের টিকিট কালোবাজারিদের ছাড় নয়

- রেলমন্ত্রী

রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম বলেছেন, একটি চক্র টিকিট কালোবাজারির সঙ্গে জড়িত। তাদের ছাড় দেওয়া হবে না। তাদের চিহ্নিত করে আইনের আওতায় এনে বিচারের সম্মুখীন করতে হবে। সবাইকে সজাগ থাকতে হবে, সকলে মিলে সহযোগিতা করলে টিকিটের কালোবাজারি বন্ধ হবে। এখন কক্সবাজার রুটে টিকিট কালোবাজারি চক্র সক্রিয়। আমাদের কাছে তথ্য রয়েছে, একটি চক্র টিকিট জাল করছে। তাদের ধরতে হবে। সহজ ডটকমের কর্মকর্তা, রেলের কর্মকর্তা-কর্মচারী, নিরাপত্তাকর্মীসহ যারা টিকিটের সঙ্গে সম্পৃক্ত, তাদের সতর্ক হতে হবে। রেলের টিকিট কালোবাজারি রোধে র‍্যাবের ভূমিকা প্রশংসনীয় বলেও মন্তব্য করেন তিনি।

গতকাল বুধবার রেল ভবনের সভাকক্ষে রেলওয়ে টিকিট কালোবাজারি ও দুর্নীতি প্রতিরোধে করণীয় নির্ধারণের জন্য আয়োজিত এক সভায় তিনি এ মন্তব্য করেন। জিল্লুল হাকিম বলেন, সম্প্রতি রেলে অনেক ঘটনা ঘটেছে। টিকিট কালোবাজারি, রেলের ডিপো থেকে যন্ত্রাংশ চুরি এবং সন্ত্রাসীদের দেওয়া অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে। এসব ঘটনা আর যাতে না ঘটে, এজন্য সবাইকে সজাগ থাকতে হবে।

রেলমন্ত্রী বলেন, রেলের ডিপো, সৈয়দপুর রেলওয়ে কারখানা থেকে আমদানি করা মালামাল বিভিন্ন সময়ে চুরি হচ্ছে, এ চুরির সঙ্গে যারা সম্পৃক্ত রয়েছে, তাদের এখান থেকে সতর্ক হওয়ার নির্দেশ দিচ্ছি। তা না হলে তাদের প্রতিহত করার সব ব্যবস্থা গ্রহণ করা হবে। জিল্লুল হাকিম বলেন, যারা একের পর এক ট্রেনে আগুন দিয়ে সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটাচ্ছে, তাদের প্রতিরোধ করব। তাদের প্রতিরোধ করতে না পারলে, রেলের ওপর থেকে মানুষের আস্থা উঠে যাবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close