বিনোদন প্রতিবেদক

  ১১ জানুয়ারি, ২০২২

সাবরিনা নওশীনের স্বপ্ন প্লেব্যাক

সাবরিনা নওশীন, নারায়ণগঞ্জের ফতুল্লার মেয়ে। মিষ্টিকণ্ঠের অধিকারী এই সংগীতশিল্পী ২০১৩ সালে মাছরাঙা টিভি আয়োজিত রিয়্যালিটি শো ‘ভালোবাসি বাংলাদেশ’ প্রতিযোগিতায় দ্বিতীয় হয়েছিলেন। এরপর থেকে এখন পর্যন্ত গানের ভুবনেই আছেন তিনি। বেশ কয়েকটি মৌলিক গান প্রকাশিত হয়েছে তার। তবে সিনেমায় গান করা অর্থাৎ প্লেব্যাক করা তার স্বপ্ন। সেই স্বপ্নের পথেই হেঁটে চলেছেন তিনি। সাবরিনা নওশীনের প্রথম মৌলিক গান ‘তুমি কৃষ্ণচূড়ার লাল-আমি দূর আকাশের নীল’। গানটি লিখেছেন শেখ নূরুজ্জামান, সুর করেছেন আনিসুজ্জামান তনু। গানে তার হাতেখড়ি মজিবুল হায়দার সুজনের কাছে। পরবর্তী সময়ে নারায়ণগঞ্জের রুমা রানী ধরের কাছে তালিম নিয়েছেন। বর্তমানে শেখ জসীমের কাছে নিয়মিত তালিম নিচ্ছেন। জি এম রনির কথা ও সুরে ইউটিউবে তার কণ্ঠে প্রকাশিত ‘আমি তো শিল্পী নই’ গানটি এরই মধ্যে প্রকাশিত হয়েছে। প্রকাশের তালিকায় আাছে জি এম রনির কথা, সুরে জিম রনির সঙ্গেই দ্বৈত গান ‘খুঁজে দেখ অনুভবে’ গানটি। প্রকাশের অপেক্ষায় একই গীতিকার, সুরকারের লেখা ও সুরে ‘যদি কখনো বলতে চাও’ গানটি। তবে যে গানটি প্রকাশের জন্য অধীর অপেক্ষায় আছেন সাবরিনা নওশীন সেটি হলো শেখ জসীমের কথা ও সুরে ‘তোমার শেষের কথা আমার বুকে আছে জমা’।

গানের ভুবনে পথচলা প্রসঙ্গে সাবরিনা নওশীন বলেন, ‘রিয়্যালিটি শো থেকে বের হওয়ার পর চ্যানেল কর্তৃপক্ষ তাদের দেওয়া কোনো প্রতিশ্রুতি রাখেননি। একটি লাইভ অনুষ্ঠানেও গান গাওয়ার সুযোগ করে দেয়নি। তার পরও নিজের চেষ্টায় পথ চলছি। সিনেমাতে গান গাওয়ার স্বপ্ন বুকে লালন করে বসে আছি। আমার বিশ্বাস আমার এ স্বপ্ন বেশ ভালোভাবেই পূরণ হবে। আমি আধুনিক ও সেমি-ক্লাসিক্যাল গান গাইতে ভীষণ স্বাচ্ছন্দ্যবোধ করি। শ্রদ্ধেয় আহমেদ ইমতিয়াজ বুলবুল স্যারের সুরে একটি প্রজেক্টে বেশ কিছু গান গাওয়ার সুযোগ হয়েছিল। বলা যায়, এটা ছিল আমার জীবনে অনেক বড় আশীর্বাদ, অনেক বড় প্রাপ্তি। স্যার বেঁচে থাকলে হয়তো এত দিনে আমার প্লেব্যাক করা হয়ে উঠত, নিজের কিছু ভালো মৌলিক গানও হয়ে যেত।’

সাবরিনা নওশীনের বাবা আবদুর রব তফাদার, মা শাহনাজ রব। তার বড় দুই বোন হচ্ছে তারিন ও নওরীন। ২৫ নভেম্বর জন্ম নেওয়া সাবরিনা নওশীনের প্রিয় শিল্পী সাবিনা ইয়াসমীন। নারায়ণগঞ্জ মহিলা কলেজ থেকে সাবরিনা নওশীন সমাজকর্মে অনার্স সম্পন্ন করেছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close