বিনোদন ডেস্ক

  ১৭ জুলাই, ২০১৯

বিহারে ‘সুপার ৩০’ করমুক্ত ঘোষণা

প্রখ্যাত গণিতবিদ আনন্দ কুমার ভারতের বিহার রাজ্যের গর্ব। তার জীবন ও কৃতিত্ব নিয়ে নির্মিত সিনেমা ‘সুপার ৩০’ বিশ্বজুড়ে অগণিত মানুষকে অনুপ্রাণিত করছে। এ গৌরবের অংশীদার হলো বিহারের রাজ্য সরকারও। সিনেমাটিকে বিহার রাজ্যে করমুক্ত ঘোষণা করা হয়েছে।

এ নিয়ে অত্যন্ত উচ্ছ্বসিত আনন্দ কুমার। একটি টুইট বার্তায় তিনি মুখ্যমন্ত্রী ও উপমুখ্যমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন। তিনি মনে করেন, এর ফলে আরো অনেক বেশি মানুষ এই সিনেমা দেখতে পারবেন। বলিউডের বাণিজ্যিক বিশ্লেষক অতুল মোহন তার টুইটারে লিখেছেন, ঋত্বিক অভিনীত ‘সুপার ৩০’ প্রতিদিনই নতুন নতুন মাইলফলক স্পর্শ করে যাচ্ছে। এটা অত্যন্ত গৌরবজনক মুহূর্ত। বিহারের মুখ্যমন্ত্রী নিতিশ কুমার এবং উপমুখ্যমন্ত্রী সুশীল মোদি এ সিনেমাকে করমুক্ত ঘোষণা করেছেন।

শুক্রবার মুক্তিপ্রাপ্ত সিনেমাটি প্রথম ৩ দিনেই ৫০ কোটি রুপির বেশি উপার্জন করেছে। এ সিনেমায় গণিতজ্ঞ আনন্দ কুমারের ‘সুপার ৩০’ প্রকল্পের দৃশ্যায়ন করা হয়েছে। এ প্রকল্পের অধীনে তিনি সুবিধাবঞ্চিত মেধাবী ছেলেমেয়েদের বিশেষ যতেœ কোচিং করাতেন। তার লক্ষ্য ছিল এদেরকে ইন্ডিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজিতে ভর্তি করা। বিকাশ বেহেল পরিচালিত সিনেমাটিতে ঋত্বিকের পাশাপাশি আরো অভিনয় করেছেন মৃণাল ঠাকুর, পঙ্কজ ত্রিপাঠী, বীরেন্দ্র সাক্সেনা, অমিত সাধ, নন্দীশ সিং প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close