বিনোদন প্রতিবেদক

  ০৬ মার্চ, ২০১৯

অনুমতি নেই নীলার

২০১৪ সালের লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতার মধ্য দিয়ে শোবিজে পা রাখেন নীলাঞ্জনা নীলা। অভিনয় করেছেন নাটক, স্বল্পদৈঘ্য, মিউজিক ভিডিও ও চলচ্চিত্রে। নাট্যকার বদরুল আনাম সৌদ পরিচালিত ‘গহিন বালুচর’ ছবির মধ্য দিয়ে প্রথমবার চলচ্চিত্রে অভিনয় করেন নীলা। এতে নিশি চরিত্রে নীলার অনবদ্য অভিনয় দর্শক মহলে দারুণ প্রশংসিত হয়। এরপর মাঝে দিয়েছেন বেশ কয়েকদিন বিরতি, বদলে ফেলেছেন অভিনয় ময়দানে যুদ্ধের সমীকরণ। তাইতো বেশ বেছে কাজ করছেন এখন। সম্প্রতি নীলা শেষ করেছেন তারেক রহমানের নির্দেশনায় ‘উড়ো মেঘের বসন্ত’ শিরোনামের একটি নাটকের কাজ। এতে তার বিপরীতে ছিলেন মনোজ প্রামাণিক। নাটকটি নিয়ে নীলা জানান, গল্পটা বেশ সুন্দর। যে কারণে গল্পের সঙ্গে মিল রেখেই নাটকটির নতুন নাম রাখা হয়েছে উড়ো মেঘের বসন্ত। নির্মাতা তারেক রহমান ও মনোজ ভাইয়ার সঙ্গে এটা আমার প্রথম কাজ।

নিজের বর্তমান ব্যস্ততা নিয়ে নীলা জানান, এই মধ্যে বেশি কাজ করিনি। তবে এ মাসের শেষের দিকে বদরুল আনাম সৌদ ভাইয়ের পরিচালনায় ‘চোরাবালি’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি মুক্তি পাবে। নারী চরিত্রের পথচলাকে কেন্দ্র করে এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে গল্প এগিয়েছে। আমি বলব, এমন চরিত্রে আগে কখনই অভিনয় করিনি। সত্যি বলতে, সৌদ ভাই আমাকে একটা চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিলেন। আমি অনেক আশাবাদী কাজটি নিয়ে।

গহিন বালুচরের পর নতুন সিনেমায় দেখা মিলছে না?Ñ এমন প্রশ্নে নিলা বলেন, আমার ক্যারিয়ারে অসংখ্য নাটক-চলচ্চিত্র না থাকলেও যে কাজগুলো করেছি, তা মানসম্মত। আমি সব সময় ভালো অভিনয়ের পক্ষে, কাজের সংখ্যার পক্ষে নয়। নতুন খবর হলো দুটি চলচ্চিত্রে অভিনয়ের বিষয়ে চূড়ান্ত কথা হয়েছে। তবে এ বিষয়ে এখনই কথা বলতে পারছি না। কারণ অনুমতি নেই। নির্মাতা ও প্রযোজনা সংস্থা থেকে শিগগিরই এ বিষয়ে বিস্তারিত জানানো হবে। তবে এ মাসের শেষে কিংবা এপ্রিলে পরপর দুটি সিনেমারই কাজ শুরু হবে।

এদিকে সিলেটের মেয়ে নীলার অভিনয়াঙ্গনে আইডল সুবর্ণা মুস্তাফা। অভিনয়ের বাইরে ভালোলাগে ঘুরতে, বই পড়তে। নীলা গেল ভালোবাসা দিবসে তাসরিফ খানের ‘চৌধুরী সাহেব’ ও জুবায়ের জিসানের ‘ভুলে ভরা কবিতা’ শিরোনামের দুটি গানে মডেল হয়েছেন। এ ছাড়া ইফতেখার আহমেদ অসীমের নির্দেশনায় ‘মিস্টার ম্যাংগো’র বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close