বিনোদন প্রতিবেদক

  ২৬ অক্টোবর, ২০১৮

প্রায়শই চলচ্চিত্রে কাজ করার প্রস্তাব পাই কিন্তু...

চলচ্চিত্রে অভিনয়ের স্বীকৃতিস্বরূপ একজন শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে বেশ কয়েকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন চিত্রনায়ক রিয়াজ। তবে অভিনয়ে দীর্ঘদিনের পথচলায় জাতিসংঘের ৭৩তম অধিবেশনে প্রধামন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সফরসঙ্গী হিসেবে থাকতে পারাটাও অনেক বড় অর্জন হিসেবে উল্লেখ করেন তিনি। রিয়াজের ভাষ্য মতে, একজন অভিনয়শিল্পী হয়ে জাতিসংঘের সাধারণ অধিবেশনে প্রধামন্ত্রীর সঙ্গে থাকতে পারাটা অনেক গর্বের। এদিকে আজ চিত্রনায়ক রিয়াজের জন্মদিন। তবে জন্মদিনে কোনো বিশেষ আয়োজন নেই তার।

জন্মদিন প্রসঙ্গে রিয়াজ বলেন, ‘জন্মদিন নিয়ে আমার মধ্যে তেমন কোনো উচ্ছ্বাস নেই। আমি অনেক নায়ক-নায়িকাকে দেখি তারা জন্মদিনটি বিশেষভাবে উদ্যাপন করেন, কেক কাটেন। তাদের এই ভালোলাগাকে শ্রদ্ধা রেখেই বলছি, আমার কাছে মনে হয় এভাবে উদ্যাপন করা ছাড়া আরো অনেক গুরুত্বপূর্ণ কাজ আছে। আমি সেই কাজটাকেই প্রাধান্য দিতে চাই। তবে জন্মদিনে আমিও অন্য সবার মতো দোয়া চাই, আল্লাহ যেন আমাকে ভালো রাখেন, সুস্থ রাখেন।’

একমাত্র মেয়ে আমিরা সিদ্দিকীই এখন রিয়াজের পুরো পৃথিবী। তাই তার যত ভাবনা আমিরাকে ঘিরেই। এদিকে গত প্রায় দেড় বছর যাবত চিত্রনায়ক রিয়াজ তার নিজস্ব বিজ্ঞাপনী সংস্থা ‘পিংক ক্রিয়েটিভ লিমিটেড’-এর কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন। এই প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক তিনি। অলিম্পিকের যাবতীয় কাজ তার বিজ্ঞাপনী সংস্থা থেকেই হয়ে থাকে। এ ছাড়া তারই বিজ্ঞাপনী সংস্থা থেকে মোস্তফা সরয়ার ফারুকী মেহজাবিন চৌধুরীকে নিয়ে নির্র্মাণ করেছেন সিটি গ্রুপের ‘বেঙ্গল টি’র বিজ্ঞাপন। শেষ হয়েছে ‘ফুডি নুডুলস’এর কাজ। এ ছাড়া সরকারি পর্যায়ে নানা ধরনের কাজও সম্পন্ন হয়ে থাকে তার বিজ্ঞাপনী সংস্থা থেকে।

নিজেই যখন বিজ্ঞাপনী সংস্থার কর্ণধার তখন ইচ্ছে তো হয় নিজের সংস্থা থেকে বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করার? এমন প্রশ্নের জবাবে রিয়াজ বলেন, ‘সত্যি বলতে কী, একটি বিজ্ঞাপনের গল্প যদি আমাকে নেওয়ার চাহিদা থাকে এবং ক্লায়েন্ট যদি ডিমান্ড করে আমাকে তাহলে অবশ্যই কাজ করব। কিন্তু তারা যদি আমাকে ডিমান্ড না করেন, তাহলে আমি তা করার চেষ্টাও করি না। এদিকে রিয়াজ সর্বশেষ রেদওয়ান রনির নির্দেশনায় পপির সঙ্গে একটি বল সাবানের বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন, যা এখন নিয়মিত বিভিন্ন চ্যানেলে প্রচার হচ্ছে। প্রতিনিয়তই চলচ্চিত্রে কাজ করার প্রস্তাব পান। রিয়াজ বলেন, প্রায়শই চলচ্চিত্রে কাজ করার প্রস্তাব পাই। কিন্তু গল্প শুনে মনে হয়, দিন দিন সিনেমা থেকে গল্প নাই হয়ে যাচ্ছে। এর থেকে উত্তরণের এখনই সময়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close