আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

  ১৫ ডিসেম্বর, ২০১৮

মুক্তিযোদ্ধাদের কাছে ভোট চাইলেন আইনমন্ত্রী

মুক্তিযোদ্ধাদের কাছে ভোটভিক্ষা চেয়েছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক। গতকাল শুক্রবার দুপুরে আখাউড়া পৌরসভায় মুক্তিযোদ্ধাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি ওই আহ্বান জানান।

মন্ত্রী বলেন, বাংলাদেশ একটা সন্ধিক্ষণে পৌঁছায়। আপনাদের ত্যাগের বিনিময়ে অর্জিত বাংলাদেশে যে পতাকা আলরাজাকার আলবদর আল সামস তথা পাকিস্তানিদের হাত থেকে ছিনিয়ে এনেছিলেন, বঙ্গবন্ধু যে পতাকা আমাদের দিয়ে গেছেন, সেই পতাকা উড়িয়েছেন জামায়াত এবং শিবিরের লোকরা। যারা ৭১ সালে নৃশংসভাবে মুক্তিযোদা বাঙালিদের হত্যা করেছে। বঙ্গবন্ধুকে হত্যার পর ২১ বছর রাজত্ব করেছে। আপনাদের ওপর ছুরি ঘুরিয়েছে। বঙ্গবন্ধুকন্যাই প্রথম মানবতাবিরোধী এবং যুদ্ধাপরাধীদের বিচার করে মুজাহিদ, নিজামী, কামরুজ্জান, মীর কাসেম, সাকা এদের ফাঁসিতে ঝুলিয়েছেন। আজকে আপনাদের প্রিয় বাংলাদেশকে শেখ হাসিনা সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচয় করিয়ে দিয়েছেন। আমি শেখ হাসিনার নৌকা মার্কা প্রতীকের প্রার্থী হয়েছি। আমার মনে হয় না আপনাদের কাছে আমার জন্য নৌকা মার্কার জন্য শেখ হাসিনার জন্য আপনাদের জন্য ভোট চাইতে হবে। আপনারা যারা মুক্তিযুদ্ধ করেছেন, যারা মুক্তিযোদ্ধার সন্তান, তারা একটা মার্কাতে ভোট দিতে পারবেন। কসবা আখাউড়া নির্বাচনে আপনারা একজনকে ভোট দিতে পারবেন। সেই মার্কা হচ্ছে নৌকা আর একজন হচ্ছি আমি। তার কারণ আমি আপনাদের সন্তান, পরিবারের একজন, আপনারা যে বাংলাদেশে তৈরি করিয়ে দিয়ে গেছেন সেই উন্নয়নে প্রতীকের সঙ্গে আমি কাজ করি। সেই ক্ষেত্রে এখন দেওয়ার সম্পর্কে নয়, রক্তের সম্পর্কের কারণে, একই সুতায় বাঁধার কারণে আপনাদের কাছে আমি ৩০ ডিসেম্বের নির্বাচনে ভোটটা ভিক্ষা চাই। আপনারা যে শুধু ভোট দেবেন তা না, ষড়যন্ত্র থেকে পাহারা দেবেন। ষড়যন্ত্র থেকে শুধু যে পাহারা দেবে তা নয়, আপনারা প্রত্যেককে নৌকা মার্কা ভোট দেওয়ার জন্য ক্যানভাস করবেন। আপনারা তাদের বলবেন সেই মুক্তিযুদ্ধের কথা, হানাদার বাহিনীর বন্দুকের সামনে থেকে যে যুদ্ধ করেছে সেই কথা। সেই গল্প শোনাবেন ছোট ছেলেদের। যারা আমাদের ভবিষ্যৎ প্রজন্ম। তাহলেই বাংলাদেশ থাকবে। বাংলাদেশের ভবিষ্যৎ উজ্জ্বল হবে। তাহলেই যারা বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র করতে চেয়েছিল, তারাই ব্যর্থ হবে।

এ সময় আখাউড়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ মো. জয়নাল আবেদীন, যুগ্ম আহ্বায়ক আবুল কাসেম, মো. সেলিম ভূঁইয়া, পৌর মেয়র তাকজিল খলিফা কাজল, সাবেক কমান্ড আবু ছায়েদ মিয়া, জামসেদ শাহ, বাহার মালদার, নৌ-কমান্ডার ফজলুল হক, জজ মিয়া, মোগড়া ইউপি কমান্ডার আবদুর রাজ্জাক, দক্ষিণ ইউপি সাবেক কমান্ডার মো. নজরুল ইসলাম ভূঁইয়া, জাহার খন্দকার, নারী মুক্তিযোদ্ধা শর্মীলা দেব ও গীতা দেবসহ মুক্তিযোদ্ধা পরিবার উপস্থিত ছিলেন। আর আগে সকালে খড়মপুর, দুর্গাপুর, টানপাড়া, আজপুর, কৌড়াতুলি, আমোদাবাদ, রাজাপর, কল্যাণপুর, আনোয়ারপুরসহ এলাকায় গণসংযোগ করেন মন্ত্রী।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close