reporterঅনলাইন ডেস্ক
  ১৪ সেপ্টেম্বর, ২০২০

জনতা ব্যাংক শাবি ক্যাম্পাসে ২০০ গাছ লাগাবে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে জনতা ব্যাংক। এ কর্মসূচির আলোকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে ২০৬টি ফলজ, বনজ ঔষধি গাছ লাগানো হবে। সোমবার ৩১ আগস্ট দুপুরে বিশ্ববিদ্যালয়ের গোল চত্বরসংলগ্ন এলাকায় এ কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনকালে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ‘মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হচ্ছে। এর ধারাবাহিকতায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে আরো সবুজ-শ্যামল রাখতে জনতা ব্যাংকের উদ্যোগে ২০৬টি ফলজ, বনজ ঔষধি গাছ লাগানোর উদ্যোগ প্রশংনীয়।’

উপাচার্য আরো বলেন, বৈশ্বিক মহামারি করোনাকালীন আমাদের সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে দেশের জন্য কাজ করে যেতে হবে। গাছ আমাদের প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় সম্মুখযোদ্ধা হিসেবে কাজ করে। ইতোমধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন ক্যাম্পাসে ১৪ হাজার বৃক্ষরোপণ করেছে। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আরো ১০ হাজার গাছ লাগানো হবে বলেও জানান উপাচার্য।

কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন, হিসাব পরিচালক আ ন ম জয়নাল আবেদিন, কলেজ পরিদর্শক তাজিম উদ্দিন, জনতা ব্যাংক সিলেট এরিয়া অফিসের উপমহাপরিচালক আব্দুল ওয়াদুদ, সিনিয়র অফিসার আব্দুস সালাম, জনতা ব্যাংক কুমারগাও শাখার ম্যানেজার দীপিকা রহমান ও সিনিয়র অফিসার বাহার উদ্দিনসহ বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close