প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০১ অক্টোবর, ২০২২

ফ্লোরিডায় হারিকেন ইয়ানের তাণ্ডবে মৃত্যু ১৭

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় শক্তিশালী হারিকেন ইয়ানের তাণ্ডবে অন্তত ১৭ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া বিদ্যুৎবিচ্ছিন্ন ২৬ লাখের বেশি মানুষ। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এই তথ্য জানায়।

উদ্ধারকর্মীদের আশঙ্কা, সময়ের সঙ্গে বাড়তে পারে প্রাণহানি। কারণ ঘূর্ণিঝড়ে যোগাযোগ কাঠামো ভেঙে পড়ায় বহু এলাকায় পৌঁছানো সম্ভব হচ্ছে না। রাজ্যটির শার্লট কাউন্টিতে প্রাণ হারিয়েছেন ১৫ বাসিন্দা।

অন্যদিকে, লেক কাউন্টিতে বন্যার পানিতে ডুবে মৃত্যু হয়েছে দুজনের। ঝড়-পরবর্তী দুর্ঘটনা থেকে সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানিয়েছেন গভর্নর। রাজ্যটির বেশির ভাগ এলাকা এখনো জলাবদ্ধ। উপড়ে পড়েছে গাছ ও বিদ্যুতের খুঁটি।

এদিকে ফ্লোরিডার ইতিহাসে ইরান সবচেয়ে মারাত্মক ঘূর্ণিঝড় হতে পারে বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ব্যাপক ক্ষয়ক্ষতিরও আশঙ্কা করেন তিনি।

ঝড়ের প্রভাবে ভারী বর্ষণে বেশ কিছু জায়গায় নজিরবিহীন বন্যা ও জলোচ্ছ্বাস দেখা দিয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে রাস্তা সেতুসহ বিভিন্ন স্থাপনা।

যুক্তরাষ্ট্রের সীমান্ত কর্তৃপক্ষ জানিয়েছে, বুধবার হারিকেন ইয়ান ফ্লোরিডা উপকূলের কাছে চলে আসার পর একটি নৌকা ডুবে ২০ কিউবান অভিবাসনপ্রত্যাশী নিখোঁজ হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close