প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৫ সেপ্টেম্বর, ২০২১

যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে নিহত ১

যুক্তরাষ্ট্রের টেনেসিতে সুপারমার্কেটে বন্দুকধারীর গুলিতে একজন নিহত ও ১২ জন আহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

ঘটনাস্থলেই বন্দুকধারীর লাশ মেলে। তিনি নিজেই নিজের শরীরে গুলি চালিয়ে আত্মহত্যা করেছেন বলে ধারণা করা হচ্ছে।

বৃহস্পতিবার স্থানীয় সময় বিকালে মেমফিস শহরের ৫৬ কিলোমিটার পূর্বে কলিয়েরভিলে এ ঘটনা ঘটে বলে এক প্রতিবেদনে জানিয়েছে বিবিসি।

ক্রোগারের মুদি দোকানে এ গুলির ঘটনার কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পুলিশ এসে হাজির হয়। ঘটনার তদন্তে আশপাশের রাজ্যগুলোর পুলিশও সহায়তা করছে। আহত ১২ জনের মধ্যে একজনের অস্ত্রোপচার লেগেছে, আরেকজন নিবিড় পরিচর্যা ইউনিটে আছেন বলে সাংবাদিকদের জানিয়েছেন কলিয়েরভিলের পুলিশপ্রধান ডেল লেন।

সুপারমার্কেটে গুলির ঘটনাকে কলিয়েরভিলের ইতিহাসের সবচেয়ে ‘আতঙ্কজনক ঘটনা’ অ্যাখ্যা দিয়ে তিনি বলেন, আমরা ফ্রিজে, তালা দেওয়া অফিসে লুকিয়ে থাকা মানুষ পেয়েছি। তারা সেটাই করেছেন, যা করতে তারা প্রশিক্ষিত ছিলেন- তারা দৌড় দিয়েছেন, লুকিয়ে থেকেছেন, লড়েছেন। বন্দুকধারীর নাম পরিচয় জানানো হয়নি। হামলায় তাকে আরও কেউ সহায়তা করেছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন পুলিশপ্রধান। এ গুলির ঘটনার সঙ্গে সন্ত্রাসবাদের যোগসাজশের প্রমাণ নেই বলেও তিনি মন্তব্য করেছেন। আইনশৃঙ্খলা বাহিনীর অনামা এক সূত্রের বরাত দিয়ে স্থানীয় রেগ টিভি জানিয়েছে, বন্দুকধারী ওই মুদি দোকানেরই কর্মচারী ছিলেন, যাকে বৃহস্পতিবার চাকরিচ্যুত করা হয়েছিল। ক্রোগারের কর্মী ব্রিগনেটা ডিকারসন জানান, গুলি শুরুর পর তিনি অন্য কর্মী ও ক্রেতাদের তাকে অনুসরণ করে দোকানের পেছনে চলে যেতে নির্দেশনা দেন এবং পেছনে থাকা দরজা বন্ধ করে দেন।

কিন্তু বন্দুকধারীও তাদের পিছু নিয়েছিল। সে গুলির পর গুলি চালাতেই থাকে। সে আমার এক সহকর্মীর মাথায় গুলি করে পরে এক ক্রেতার পেটে, বলেন ডিকারসন।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close