প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২১ সেপ্টেম্বর, ২০২১

রাশিয়ার বিশ্ববিদ্যালয়ে গুলি, নিহত ৮

রাশিয়ার একটি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে নির্বিচারে গুলিতে আটজন নিহত ও আহত হয়েছেন বেশ কয়েকজন। দেশটির মধ্যাঞ্চলে অবস্থিত পারম স্টেট ইউনিভার্সিটিতে গতকাল সোমবার এই গুলির ঘটনা ঘটে। খবর এএফপির।

রাশিয়ায় বড় ধরনের অপরাধের তদন্তকারী সংস্থা ইনভেস্টিগেটিভ কমিটি জানায়, দেশটির মধ্যাঞ্চলে অবস্থিত পারম স্টেট ইউনিভার্সিটিতে এ গুলির ঘটনা ঘটে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক শিক্ষার্থী এ গুলি ছোড়েন। সন্দেহভাজন শিক্ষার্থীকে আটক করা হয়েছে। আটককালে তিনি আহত হন।

তদন্তকারীরা প্রথমে জানান, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গুলিতে পাঁচজন নিহত হন, আহত হয়েছেন ছয়জন। পরে তদন্তকারীরা গুলিতে হতাহতের সংখ্যায় সংশোধনী দেন।

চলতি বছর এ নিয়ে দ্বিতীয়বারের মতো দেশটির কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে নির্বিচারে গুলির ঘটনা ঘটল। কঠোর নিরাপত্তাব্যবস্থার কারণে রাশিয়ার শিক্ষাপ্রতিষ্ঠানে খুব কমই গুলির ঘটনা ঘটে। তা ছাড়া দেশটিতে বৈধভাবে আগ্নেয়াস্ত্র কেনাও বেশ কঠিন। দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমে এ ঘটনার একটি ভিডিও ফুটেজ প্রচার করা হয়েছে। এতে দেখা যায়, আগ্নেয়াস্ত্রধারী এক ব্যক্তি ক্যাম্পাসের মধ্য দিয়ে হাঁটছেন। তার মাথায় হেলমেট, গায়ে কালো রঙের ‘ট্যাকটিক্যাল’ পোশাক। ক্যাম্পাসে হামলাকালে কেউ একজন ভিডিওটি ধারণ করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close