প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১৩ সেপ্টেম্বর, ২০২১

গুজরাটের নতুন মুখ্যমন্ত্রী হচ্ছেন ভুপেন্দ্র প্যাটেল

গুজরাটের নতুন মুখ্যমন্ত্রী হচ্ছেন ভুপেন্দ্র প্যাটেল। গতকাল রবিবার রাজ্যটি ও কেন্দ্রে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি (বিজেপি) এই সিদ্ধান্ত নিয়েছে। সাবেক মুখ্যমন্ত্রী বিজয় রুপানি ও তার মন্ত্রিসভার পদত্যাগের একদিন পর এই সিদ্ধান্ত নিলো বিজেপি। খবর হিন্দুস্তান টাইমসের।

গুজরাটের ঘাটলদিয়া আসন থেকে নির্বাচিত এমএলএ ভুয়েন্দ্র। কংগ্রেসের প্রার্থীকে ১ লাখ ১৭ হাজারের বেশি ভোটে হারিয়ে তিনি নির্বাচিত হন। আহমেদাবাদ মিউনিসিপল করপোরেশন স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান তিনি।

ভারতের কেন্দ্রীয় মন্ত্রী নরেন্দ্র সিং তোমার বলেন, বিজেপির বিধানসভা দলের নতুন নেতা নির্বাচিত হয়েছেন ভুপেন্দ্র প্যাটেল। শিগগিরই তার শপথ অনুষ্ঠান আয়োজিত হবে।

রুপানির পদত্যাগের পর মুখ্যমন্ত্রী হিসেবে আলোচনায় বেশ কয়েকজন নেতার নাম উঠে আসে। তবে বিজেপি ভুপেন্দ্রকে মনোনীত করায় অনেকে অবাক হয়েছেন।

পুরো মন্ত্রিসভা নিয়ে শনিবার পদত্যাগ বিজেপি নেতা বিজয় রুপানি। বিধানসভা নির্বাচনের এক বছর আগে পদত্যাগ করলেন তিনি। পদত্যাগের বিষয়ে রুপানি বলেন, গুজরাটের উন্নয়নে পাঁচ বছর ধরে কাজ করছি প্রধানমন্ত্রী মোদির নির্দেশনায়। এখন রাজ্যের আরও উন্নতির জন্য নতুন শক্তি ও ক্ষমতার জন্য আমি মুখ্যমন্ত্রীর দায়িত্ব থেকে পদত্যাগ করছি।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিজের রাজ্য গুজরাট। এ রাজ্যে হ্যাটট্রিক করা মুখ্যমন্ত্রী ছিলেন তিনি। এখনও সেখানে বিজেপি ক্ষমতায়। তার পছন্দের নেতা বিজয় রুপানি মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করছিলেন।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close