আন্তর্জাতিক ডেস্ক

  ১৩ জানুয়ারি, ২০১৮

প্যারিসের হোটেলে ডাকাতি : মাল উদ্ধার

ফ্রান্সের পুলিশ প্যারিসের বিখ্যাত রিটজ হোটেলের দোকান থেকে খোয়া যাওয়া স্বর্ণালংকারসহ লুটের সব মাল উদ্ধার করতে সক্ষম হয়েছে। গত বৃহস্পতিবার ফ্রেঞ্চ পুলিশের এক সূত্রের বরাত দিয়ে রয়টার্স এ তথ্য জানিয়েছে।

গত বুধবার রিটজ হোটেলের ভেতরে থাকা একটি স্বর্ণালংকার দোকানের জানালা ভেঙে সশস্ত্র ডাকাতদল পাঁচ মিলিয়ন ডলারের বেশি মূল্যের পণ্যসামগ্রী লুট করেছিল। পুলিশ পরে তিন ডাকাতকে গে্রৃফতার করে। পুলিশের অভিযান চলাকালে এক ডাকাত লুটের মালভর্তি একটি ব্যাগ রাস্তায় ফেলে দেয়, সেখানেই খোয়া যাওয়া সব পণ্য মেলে বলে ওই সূত্র নিশ্চিত করেছে। পাঁচ সদস্যের ডাকাতদলের বাকিরা এখনো পলাতক।

বিবিসি জানায়, পাঁচতারকা-বিশিষ্ট রিটজ হোটেলটি শিন নদীর ডান দিকের তীরে প্যারিসের ঐতিহাসিক ফার্স্ট ডিস্ট্রিক্টের প্লেস ভেন্দু এলাকায় অবস্থিত। হোটেলটির কাছেই ফ্রান্সের বিচার মন্ত্রণালয়।

হোটেলের সীমানার ভেতর পেছনের প্রবেশমুখের কাছেই স্বর্ণালংকার, ঘড়ি ও দামি পোশাক বিক্রি করে এমন পাঁচটি দোকান ও ৯৫টি ‘শোকেস’ আছে; ডাকাতরা সেখানেই হামলা করে।

‘পুলিশ কর্মকর্তারা যে ব্যাগ উদ্ধার করেছে, তার ভেতরেই চুরি যাওয়া সব স্বর্ণালংকার পাওয়া গেছে বলে নিশ্চিত করতে পারি’Ñবৃহস্পতিবার তদন্ত কর্মকর্তাদের এক সূত্র রয়টার্সকে এমনটাই জানিয়েছে।

কুড়াল ব্যবহার করে ডাকাতরা বুধবার সন্ধ্যা ৬টার দিকে হোটেলটির নিচতলায় থাকা দোকানটির জানালা ভেঙে ভেতরে ঢোকে।

স্থানীয় লো পারিসিয়ান পত্রিকা জানায়, টহল পুলিশের এক কর্মকর্তার কারণে ডাকাতি বাধাগ্রস্ত হয়। ভবনের ভেতরে থাকা তিন ডাকাতকে ধরা গেলেও বাইরে থাকা দুই ডাকাত মোটরসাইকেল ও গাড়ি নিয়ে পালিয়ে যায়।

মোটরসাইকেলে করে পালিয়ে যাওয়া ডাকাত এক পথচারীর সঙ্গে ধাক্কা খাওয়ার পর হাতে থাকা ব্যাগটি রাস্তায় ফেলে দেয়; ওই ব্যাগেই লুটের মাল পাওয়া যায় বলে সূত্রটি নিশ্চিত করেছে।

ডাকাতদের ব্যবহার করা একটি গাড়ি পরে প্যারিসের উত্তরের সানোইস শহর থেকে উদ্ধার করা হয় বলে বিবিসি জানিয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist