নরসিংদী প্রতিনিধি

  ২৮ জানুয়ারি, ২০২৪

প্রেমের টানে নরসিংদীতে মালয়েশিয়ার তরুণী

নরসিংদীর ছেলে জাহিদ খান আর্থিক সচ্ছলতা ফেরাতে পাড়ি জমান মালয়েশিয়ায়। সেখানে একটি খেলনার দোকানে সেলসম্যান হিসেবে চাকরি শুরু করেন। ছোট থেকেই মোটরসাইকেলের প্রতি নেশা থাকায় তিনি মালয়েশিয়ায় কাজের ফাঁকে ইউটিউবে মোটর ভøগিং করতেন। সে সূত্রেই ফটোশুটের মাধ্যমে মালয়েশিয়ার তরুণী রুহি রুহানার সঙ্গে পরিচয়, সেখান থেকে বন্ধুত্ব। তারপর দুজনের মন দেওয়া-নেওয়া শুরু। এরপর ভালোবাসার টানে জাহিদের সঙ্গে রুহি চলে আসলেন নরসিংদী। জাহিদ খান নরসিংদী সদর উপজেলার হাজিপুর এলাকার মৃত বাচ্চু মিয়ার ছোট ছেলে। গত সোমবার মুসলিম রীতিনীতি অনুয়ায়ী বাঙালি সাজে হয়েছে বিয়ের আনুষ্ঠানিকতা। ছিল গায়ে হলুদসহ বিয়ের নানা আয়োজন। ভিনদেশি তরুণীকে কাছে পেয়ে উচ্ছ্বসিত পরিবার ও এলাকাবাসী।

জাহিদের বন্ধু জুবায়ের বলেন, রুহি খুবই মিশুক প্রকৃতির। তিনি ভিনদেশি হলেও সবার সঙ্গে অল্প সময়ে মিশে গেছেন। সবার সঙ্গে খুব আনন্দ করে সময় কাটাচ্ছেন। আমরা চাই তারা সব সময় সুখী থাকুক।

জাহিদের ভাই আশিক আহাম্মেদ বলেন, ওদের ভালোবাসার মাধ্যমে দুই দেশের মানুষের মধ্যে আত্মীয়তার সম্পর্ক তৈরি হলো। তিনি খুব দ্রুত আমাদের ভাষা ও সংস্কৃতির সঙ্গে নিজেকে মানিয়ে নিয়েছেন। দেখে মনে হচ্ছে না তিনি ভিনদেশি কেউ, মনে হচ্ছে আমাদেরই আপনজন। তিনি সবার সঙ্গে খুব সহজে মিশতে পারেন।

রুহি রুহানা বলেন, আমাদের তিন বছরের প্রেমের সম্পর্ক। জাহিদ মানুষ হিসেবে খুবই ভালো, আমার খুব যত্ন করেন। তার কাছে ভাষা-খাবার-দেশ সম্পর্কে জানতে পেরেছি। আমাদের মালয়েশিয়ায় বিয়ে হয়েছে। সেখানে জাহিদের পরিবারের কেউ না থাকায় আমরা আবার এদেশে বিয়ে করেছি। নিজের পরিবারকে মিস করলেও এত বড় পরিবারে সবার সঙ্গে থেকে তাদের ভালোবাসায় সব ভুলে যাই। আমার বাংলাদেশের সবকিছু অনেক ভালো লাগে।

জাহিদ হাসান বলেন, রুহির পরিবার ভিনদেশি ছেলের সঙ্গে সম্পর্ক প্রথমে মেনে নিতে চায়নি। পরে সে বুঝালে তার পরিবার মেনে নেয়। রুহি আমাকে ভালোবেসে ভাষা শিখেছে। তাকে মালয়েশিয়ান বিভিন্ন রেস্তেরাঁয় নিয়ে বাংলাদেশি খাবারের সঙ্গে পরিচয় করিয়েছি। পরে তাকে দেশে নিয়ে এসেছি। এখন তাকে বাংলাদেশের বিভিন্ন দর্শনীয় স্থান ঘুরিয়ে দেখাব। যাতে সে আমাদের দেশের মানুষ ও প্রকৃতি সম্পর্কে জানতে পারেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close