কাউখালী (পিরোজপুর) প্রতিনিধি

  ১৯ মে, ২০২২

মোবাইলে মেসেজ দিয়ে উপবৃত্তির টাকা দেওয়ার নামে প্রতারণা

পিরোজপুরের কাউখালীর শিক্ষার্থীর অভিভাবকদের কাছে এসএমএস দিয়ে উপবৃত্তির টাকা দেওয়ার নামে প্রতারণার ফাঁদ পেতেছে একটি প্রতারক চক্র। চক্রটি শিক্ষা বোর্ডের নাম করে মোবাইলে এসএমএস পাঠিয়ে তাদের পাতানো ফাঁদে ফেলে অভিভাবকদের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছে।

জানা গেছে, মঙ্গলবার সকালে সরকারি কাউখালী বালিকা বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীর অভিভাবক নজরুল ইসলামের মোবাইলে উপবৃত্তির টাকা দেওয়ার কথা বলে প্রতারকরা একটি মেসেজ পাঠায়। চক্রটি মেসেজে লিখছে, ?উপবৃত্তির টাকা দেওয়া হচ্ছে। এরপর নিচে ০১৮৬১৯৪২১০৫ নম্বর দিয়ে বলা হয় এটি শিক্ষা বোর্ডের নম্বর। করোনার কারণে ৪ হাজার ২০০ টাকা উপবৃত্তি দেওয়া হচ্ছে বলে ওই নম্বরটি দিয়ে টাকার জন্য সকাল ৯টা থেকে রাত ৮টা মধ্যে ওই নম্বরে যোগাযোগ করতে বলা হয়। এরপর ওই অভিভাবক তাদের দেওয়া নম্বরে ফোন দিয়ে কোন বোর্ড দিয়ে টাকা দেওয়া হবে জানতে চাইলে চক্রটি গাজীপুর বোর্ডের নাম বলে। অভিভাবক গাজীপুরে কোনো শিক্ষা বোর্ড আছে বলে তার জানা নেই বললে প্রতারক ফোনটি কেটে দেয়। তিনি ছাড়াও কয়েকজন মেসেজ পাওয়া অভিভাবক তাদের দেওয়া নম্বরে যোগাযোগ করলে প্রতারকরা তাদের টাকা পাঠাতে বলে। প্রতারক চক্র এ ছাড়া মোবাইল ব্যাংকিংয়ের অ্যাকাউন্টও হ্যাক করে সাধারণ মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছে বলে জানা যায়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিনয় কুমার চাকী এ বিষয়ে সতর্ক করে দিয়ে বলেন, উপবৃত্তির জন্য কোনো ধরনের মেসেজ মোবাইল ফোনে দেওয়া হয় না। করোনাকালে কোনো উপবৃত্তিও দেওয়া হচ্ছে না। এ ছাড়া বোর্ড থেকে বৃত্তি দেওয়া হলে কোনো মেসেজ মোবাইলে পাঠানো হয় না। এই প্রতারক চক্রের ফাঁদে যাতে কেউ না পড়েন সেজন্য শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের ক্লাসে শিক্ষার্থীদের সতর্ক করে দেওয়ার জন্য বলা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close