কলকাতা প্রতিনিধি

  ০৬ আগস্ট, ২০২০

সুশান্তের মৃত্যুর তদন্ত সিবিআইয়ের হাতে

অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্তভার সিবিআইয়ের হাতে দেওয়া হয়েছে। গতকাল বুধবার সুপ্রিম কোর্টকে এ কথা জানিয়েছে কেন্দ্রীয় সরকার। বিহার সরকার সুশান্তের মৃত্যুর সিবিআই তদন্তের দাবি জানিয়েছিল। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্ত প্রক্রিয়া নিয়ে আগেই অসন্তোষ প্রকাশ করেছিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। সুশান্তের মামলার বিহারের তদন্তকারী অফিসারকে মুম্বাইয়ে জোর করে কোয়ারেন্টাইনে রাখার বিষয়েও সরব হন তিনি। আর গত মঙ্গলবার তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার সুপারিশ করেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। প্রয়াত অভিনেতার বাবা কেকে সিংয়ের সঙ্গে কথা বলার পর এই প্রস্তাব দেন তিনি।

নীতিশ কুমার বলেছেন, তিনি সুশান্তের বাবার সঙ্গে কথা বলেছেন। তার পরিবার চায় না এই মামলার তদন্ত পুলিশ করুক। তারা চায় সিবিআইয়ের তদন্ত। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্তে যাওয়া বিহারের আইপিএস অফিসারকে জোর করে মুম্বাইয়ে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে অভিযোগ জানিয়েছিলেন বিহার পুলিশের ডিজি। সেই ঘটনায় তীব্র অসন্তোষ প্রকাশ করেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। তিনি বলেছিলেন, এটা ঠিক নয়। বাহিনী তাদের কর্তব্য পালন করছে। গত মঙ্গলবার সন্ধ্যায় বিজ্ঞপ্তি জারি করে সিবিআই তদন্তের সুপারিশ করে বিহার সরকার। তাতে সায় দেন বিহারের রাজ্যপাল ফাগু চৌহানও। তিনি বলেন, পটনায় সুশান্তের বাবা কে কে সিং যে অভিযোগ দায়ের করেছেন, তার ভিত্তিতে সিবিআইয়ের তদন্ত করা উচিত। এরপর গতকাল বুধবার সকালে শীর্ষ আদালতে সুশান্তের চর্চিত গার্লফ্রেন্ড রিয়া চক্রবর্তীর দায়ের করার পিটিশনের শুনানি শুরু হয়। সুশান্তের মৃত্যু নিয়ে বিহারে দায়ের হওয়া মামলা মুম্বাইয়ে সরিয়ে আনার আর্জি জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন রিয়া। সেই মামলার শুনানিতে সলিসিটর জেনারেল আদালতকে জানিয়েছেন, সুশান্তের মৃত্যুর তদন্ত ভার সিবিআইয়ের হাতে তুলে দেওয়া হবে।

সুশান্ত সিং রাজপুতের বাবা কে কে সিং রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে এফআইআর দায়ের করেছিলেন পটনার রাজেন্দ্রনগর থানায়। পটনায় রিয়ার বিরুদ্ধে দায়ের করা এফআইআরের সুশান্তকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ আনেন তার বাবা কে কে সিং। তিনি অভিযোগ করেন, অভিনেত্রী রিয়া সুশান্তের কাছ থেকে প্রচুর পরিমাণ টাকা নিয়েছিল এবং সেখান থেকেই জোর করে সুশান্তকে আত্মহত্যার মুখে ঠেলে দেয়। রিয়ার পরিবারের পাঁচ সদস্যের বিরুদ্ধেও অভিযোগ দায়ের করেন তিনি। তার এক দিনের মধ্যেই দেশের সর্বোচ্চ আদালতের দ্বারস্থ হয়েছিলেন রিয়া। রিয়ার আইনজীবী সতীশ মানেশিনডে তার হয়ে সুপ্রিম কোর্টের কাছে পিটিশন দাখিল করেছিলেন।

এর আগে নীতিশ কুমারের সঙ্গে দেখা করেন সুশান্তের বাবা কে কে সিং। গত সোমবারই ভিডিও বার্তায় তিনি চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে নিয়ে আসেন। মুম্বাই পুলিশের তদন্তে চরম গাফিলতির অভিযোগ এনে তিনি বলেন, ২৫ ফেব্রুয়ারি তিনি বান্দ্রা পুলিশকে জানিয়েছিলেন ছেলে, সুশান্ত সিং রাজপুতের জীবন বিপদের মুখে। ১৪ জুন সুশান্ত মারা গেছে এবং ২৫ ফেব্রুয়ারি অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আর্জি জানান। ছেলের মৃত্যুর ৪০ দিন পরও পুলিশ কোনো পদক্ষেপ করেনি। তাই পটনাতে এফআইআর দায়ের করেছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close