সড়কে ঝরল ৯ প্রাণ

প্রকাশ : ৩১ জুলাই ২০২০, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

চট্টগ্রামে বাসের ধাক্কায় পুলিশ কর্মকর্তা, গোবিন্দগঞ্জে মাইক্রোবাসের ধাক্কায় পিতা-পুত্র, লোহাগাড়ায় বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুজন, কুড়িগ্রামের ফুলবাড়ীতে অটোবাইকের ধাক্কায় আহত প্রতিবন্ধী শিশু এবং গোপালগঞ্জের কাশিয়ানিতে ডিভাইডারের সঙ্গে ধাক্কা খেয়ে একটি প্রাইভেট কারের তিনজন নিহত হয়েছেন। প্রতিনিধিদের পাঠানো রিপোর্টÑ

চট্টগ্রাম : মহানগরীর কোতোয়ালি থানার মেরিনার্স রোডে এস আলম বাসের ধাক্কায় এহসানুল হক (৩০) নামে এক পুলিশের পিএসআই নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার সকালে এ দুর্ঘটনা ঘটে। নিহত পিএসআই চট্টগ্রাম আদালতে কর্মরত ছিলেন। তার গ্রামের বাড়ি কক্সবাজারের উখিয়া উপজেলায়। কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসীন বলেন, এস আলম পরিবহনের একটি যাত্রীবাহী বাস মোটরসাইকেল আরোহী পুলিশ কর্মকর্তা এহসানুল হককে চাপা দেয়। তার মাথার হেলমেট ভেঙে গিয়ে ঘটনাস্থলেই তিনি নিহত হন। এ ঘটনায় বাসটির চালক দিদারুল আলমকে (৫০) আটক করা হয়েছে।

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) : গাইবান্ধার গোবিন্দঞ্জে মাইক্রোবাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী পিতা-পুত্র নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় গোবিন্দগঞ্জ-ঘোড়াঘাট সড়কের পিয়ালগাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন উপজেলার কাটাবাড়ী ইউনিয়নের বোগদহ কাঠগড়া দাখিল মাদরাসার শিক্ষক অছির উদ্দিন (৫০) এবং তার পুত্র জোবায়ের রহমান (১২)। পুলিশ জানায়, আহতদের আশঙ্কাজনক অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। মাইক্রোবাসটি জব্দ করা হলেও ড্রাইভার পলাতক রয়েছেন।

লোহাগাড়া (চট্টগ্রাম) : চট্টগ্রামের লোহাগাড়ায় সিমেন্ট বোঝাই ট্রাক ও যাত্রীবাহী সৌদিয়া বাসের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছেন এবং অন্তত ১২ জন আহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে উপজেলার বার আউলিয়া ডিগ্রি কলেজের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের একজন হলেন চন্দনাইশ উপজেলার কাঞ্চনার ইউনিয়নের বাদমতলা এলাকার বসিন্দা শওকত (২৪)। অপরজনের পরিচয় পাওয়া যায়নি।

ফুলবাড়ী (কুড়িগ্রাম) : কুড়িগ্রামের ফুলবাড়ীতে ব্যাটারিচালিত অটোবাইকের ধাক্কায় এক প্রতিবন্ধী শিশু নিহত হয়েছে। সে উপজেলার কাশিপুর ইউনিয়নের আজোয়াটারী গ্রামের আবদুর রহমানের ছেলে লিমন মিয়া (৬)।

গত বুধবার দ্পুুরে অটোবাইকের ধাক্কায় লিমন আহত হলে স্থানীয়রা উদ্ধার করে প্রথমে ফুলবাড়ী হাসপাতালে, পরে অবস্থার অবনতি হলে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন বুধবার রাত ৯টায় তার মৃত্যু হয়।

গোপালগঞ্জ : গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলায় একটি প্রাইভেট কার উড়াল সড়কের মাঝের ডিভাইডারের সঙ্গে ধাক্কা খেয়ে একই পরিবারের তিনজনের প্রাণ গেছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো দুজন। গতকাল বৃহস্পতিবার ভোর ৪টার দিকে কাশিয়ানী উপজেলার ভাটিয়াপাড়া ফ্লাইওভারে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন সিঙ্গাপুর প্রবাসী খুলনা জেলার দীঘলিয়া উপজেলার মোল্লাডাঙ্গা গ্রামের ইমদাদুল (২৫), তার বাবা মো. জিয়ারুল (৫৫) ও দুলাভাই সাজ্জাদ মোল্লা (৩৫)। সাজ্জাদের বাড়ি নড়াইল জেলার সিলনপুর গ্রামে। আহত শামীম সরদার (২৪) ও আলামিনকে (২২) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ভাঙ্গা হাইওয়ে থানার ওসি আতাউর রহমান জানান, বুধবার রাতে ইমদাদুল সিঙ্গাপুর থেকে দেশে ফেরেন। তাকে নিয়ে ঢাকা বিমানবন্দর থেকে একটি প্রাইভেট কারে করে খুলনায় ফিরছিলেন সবাই। পথে ফ্লাইওভারের ওঠার সময় ডিভাইডারের সঙ্গে ধাক্কা খেয়ে প্রাইভেট কারটি দুমড়ে-মুচড়ে যায় এবং ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয় বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

 

"