reporterঅনলাইন ডেস্ক
  ২৪ মে, ২০১৭

সাকিব-মাশরাফিতে হাসছে বাংলাদেশ

ম্যাচের নিয়ন্ত্রণ এখন বাংলাদেশের হাতে। ৪৬ ওভার শেষ। কথাই আছে যত গর্জে তত বর্ষে না। শুরুতে বড় স্কোরের ইঙ্গিত দিলেও তা আর নেই।

এই রিপোর্ট লেখার সময় নিউজিল্যান্ডের সংগ্রহ ৪৮ ওভারে ৮ উইকেটে ২৫৯ রান।

টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই সাবধানী ছিলেন দুই ওপেনার লুক রনকি ও টম ল্যাথাম। তবে চতুর্থ ওভারে মোস্তাফিজুর রহমানের আঘাতে হাসি ফোটে বাংলাদেশের মুখে। কাটার মাস্টারের বলের গতিপ্রকৃতি বুঝতে না পেরে এক্সট্রা কাভারে সাকিব আল হাসানের ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন রনকি। এরপর ব্রম ও ল্যাথাম মিলে ১৩৩ রানের দুর্দান্ত জুটি গড়ে বাংলাদেশকে চাপের মুখে ফেলে দেন।

নাসির আক্রমণে এসে বিপজ্জনক জুটি ভাঙেন। তার করা ২৮তম ওভারের প্রথম বলে স্কয়ার লেগে মাশরাফির হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ব্রম। ৩০তম ওভারে আক্রমণে এসে প্রথম বলেই ল্যাথামকে বোল্ড করে বাংলাদেশকে ম্যাচে ফিরিয়ে আনেন প্রায় সাত মাস পর ওয়ানডে একাদশে সুযোগ পাওয়া নাসির।

এরপর টেলর ও অ্যান্ডারসন মিলে দারুণ প্রতিরোধ গড়ে তোলেন। এই জুটি ক্রমেই বিপজ্জনক হয়ে উঠছিল। ৩৯তম ওভার সাকিব কিউই শিবিরে আঘাত হেনে বাংলাদেশকে উল্লাসে ভাসান। ওভারের চতুর্থ বলে স্কয়ার লেগে মাহমুদউল্লাহর হাতে ধরা পড়ে সাজঘরে ফেরেন অ্যান্ডারসন। এরপর মাশরাফির করা ৪২তম ওভারের তৃতীয় বলে লং অফে মাহমুদউল্লাহর হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন নিশাম।

এরপর ক্রিজে এসে সেট না হতেই ৪৩তম ওভারে স্যান্টনারকে বোল্ড করে বাংলাদেশকে ম্যাচে ফিরিয়ে আনেন সাকিব। পরের ওভারের প্রথম বলে মুনরোকে উইকেটের পেছনে মুশফিকের শিকার বানিয়ে বাংলাদেশকে ম্যাচের লাগাম এনে দেন মাশরাফি।

আয়ারল্যান্ডকে আগের ম্যাচে হারিয়ে ত্রিদেশীয় সিরিজ ইতোমধ্যেই জিতে নিয়েছে নিউজিল্যান্ড। সেটি বিবেচনায় নিলে আজকের ম্যাচটি নিয়মরক্ষার লড়াই। তবে বাংলাদেশের জন্য দারুণ এক উপলক্ষ্যের ম্যাচ এটি। ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে নিউজিল্যান্ডকে হারাতে পারলেই আইসিসি র‌্যাঙ্কিংয়ে এক ধাপ এগিয়ে ছয়ে উঠে আসবে বাংলাদেশ; সরাসরি বিশ্বকাপে জায়গা করে নেয়া তখন মাশরাফিদের জন্য সময়ের ব্যাপারে পরিণত হবে। এমন ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ে নেমেছে টাইগাররা।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সাকিব-মাশরাফি,বাংলাদেশ,হাসছে
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist