রিহাব মাহমুদ

  ১৯ মে, ২০১৭

দুর্দান্ত খেলে বড় জয়

জয়ের দেখা পাবে বাংলাদেশ এমন ইঙ্গিত বোলাররা আগেই দিয়ে দিয়েছিলেন। বাকি ছিলো ব্যাটসম্যানদের পালা। তাও করে দেখিয়েছেন তামিম, সৌম্য ও সাব্বির।ত্রিদেশীয় সিরিজের তৃতীয় ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে ১৮২ রানের সহজ লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে মাত্র ২৮ ওভার ১ বলে ২ উইকেট হারিয়ে নির্ধারিত লক্ষে পৌঁছে যায় বাংলাদেশ। দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকারের দৃঢ়তায় দারুণ সূচনা পেয়েছে টাইগাররা।

দুর্দান্ত শুরু করেছিলেন তামিম ইকবাল। ৫৪ বলে চারটা বাউন্ডারি হাকিয়েছেন। রান ৪৭ এ পৌঁছতেই হোচেট খেলেন। অর্ধশতক আর করা হলো না। ফিরে গেলেন সাজঘরে। দলের স্কোর তখন ৯৫। এরপর সাব্বির রহমান এসে ভালোই সঙ্গ দিয়েছেন সৌম্যকে। সৌম্য আরও একটি অর্ধশতকের সঙ্গী তিনি। কিন্তু ৩৫ রান করে আউট হয়ে গেলেন তিনি। তখন জেতার জন্য দরকার ছিলো মাত্র ১১ রান। বল কত বাকি তা বলার অপেক্ষা রাখে না। বাংলাদেশ পুরো ৫০ ওভার খেলতে পারলে কতো স্কোর হতো তাই ভাবাচ্ছে সমর্থকদের। তবে দারুণ খেলেছেন সৌম্য সরকার। ৬৮ বলে ৮৭ রানের চমৎকার একটি ইনিংস উপহার দিয়েছেন তিনি। ছিলেন অপরাজিত।

এর আগে ডাবলিনের ম্যালাহাইড স্টেডিয়ামে টস জিতে প্রতিপক্ষকে ব্যাটিংয়ে পাঠান মাশরাফি। শুরুর দিকে বাংলাদেশি বোলারদের আক্রমণের মুখে চাপে পড়লেও মাঝপথে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখে স্বাগতিকরা। কিন্তু মোস্তাফিজ, সানজামুল ও মাশরাফির দারুণ বোলিংয়ে ৪৬.৩ ওভারে ১৮১ রানেই গুটিয়ে যায় আয়ারল্যান্ড।

আয়ারল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৪৬ রান করেন এড জয়সে। এছাড়া নেইল ও'ব্রায়েন ৩০, জর্জ ডকরিল ২৫ ও উইলিয়াম পোর্টারফিল্ড করেন ২২ রান।

বাংলাদেশের সেরা বোলার মোস্তাফিজ। ৯ ওভারের স্পেলে ২৩ রান দিয়ে ৪ উইকেট নেন কাটার মাস্টার। এছাড়া মাশরাফি ও অভিষিক্ত সানজামুল দুটি এবং সাকিব আল হাসান ও মোসাদ্দেক হোসেন নেন একটি করে উইকেট

আয়ারল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে ৩১.১ ওভারে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশ ১৫১ রান তোলে। এরপরই শুরু হয় বৃষ্টি। ভারী বৃষ্টি ও বৈরী আবহাওয়ার কারণে দুই দলকেই পয়েন্ট ভাগাভাগি করতে হয়।

নিজেদের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে ৫১ রানে হারিয়ে শুভসূচনা করে নিউজিল্যান্ড। বুধবার নিজেদের দ্বিতীয় ম্যাচে কিউইদের কাছে হেরে যায় বাংলাদেশের। মাশরাফিদের করা ২৫৭ রান ১৫ বল ও ৪ উইকেট হাতে রেখেই পেরিয়ে যায় টম ল্যাথামের দল।

প্রসঙ্গত, ত্রিদেশীয় সিরিজ শেষ করে ২৫ মে চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নিতে ইংল্যান্ডের বিমান ধরবে বাংলাদেশ। ১ জুন থেকে শুরু হতে যাওয়া চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। ইংলিশরা ছাড়া গ্রুপে বাংলাদেশের অপর দুই প্রতিপক্ষ হলো অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড।

বাংলাদেশ একাদশ: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মুশফিকুর রহীম, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ, রুবেল হোসেন, সৌম্য সরকার, সাব্বির রহমান, মোস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন ও সানজামুল ইসলাম।

আয়ারল্যান্ড একাদশ: উইলিয়াম পোর্টারফিল্ড (অধিনায়ক), এন্ড্রু ব্যালব্রিন, পিটার চেজ, জর্জ ডকরিল, এড জয়েস, টিম মুরতাগ, ব্যারি ম্যাকার্থি, কেভিন ও'ব্রায়েন, নেইল ও'ব্রায়েন, পল স্টারলিং, ও গ্যারি উইলসন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জয়,বিশাল,বাংলাদেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist