reporterঅনলাইন ডেস্ক
  ১০ ফেব্রুয়ারি, ২০২৪

আর্জেন্টিনা-নাইজেরিয়া প্রীতি ম্যাচ বাতিল

ফাইল ছবি

হংকংয়ে লিওনেল মেসির না খেলার কারণে পরিস্থিতি আরও কঠিন হয়ে উঠছে। এবার সেই ঘটনার রেশ কাটতে না কাটতে আরেক ঘটনা সামনে এনেছে চীন। আর্জেন্টিনা-নাইজেরিয়া প্রীতি ম্যাচ বাতিল করেছে দেশটি। আগামী মাসে চীনের হাংঝুতে মাঠে নামার কথা ছিল এই দুদলের।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) আর্জেন্টিনা-নাইজেরিয়া প্রীতি ম্যাচ বাতিলের বিষয়টি জানায় চীনের ক্রীড়া কর্তৃপক্ষ। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ম্যাচ বাতিলের সিদ্ধান্ত কেন নেওয়া হয়েছে, সেটি চীনা কর্তৃপক্ষ ও আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন জানায়নি।

ম্যাচ বাতিলের কথা উল্ল্যেখ করে বলা হয়েছে, ‘বর্তমান পরিস্থিতি অনুকূলে নেই। এই পরিবেশে প্রীতি ম্যাচ আয়োজন সম্ভব নয়। বিষয়টি সকলেই জানে। পরিবেশ ঠিক না থাকায় ম্যাচটি বাতিল করতে হচ্ছে।

আফ্রিকা কাপ অব নেশন্সের ফাইনাল খেলেছ নাইজেরিয়া ও কোত দি ভোয়া। এই দুই দলেরই বিপক্ষে চীনের মাটিতে খেলার কথা ছিল আর্জেন্টিনার। কিন্তু হংকংয়ের ঘটনার পরে চীন আর্জেন্টিনা-নাইজেরিয়া প্রীতি ম্যাচ বাতিল করেছে। তবে আর্জেন্টিনা-কোত দি ভোয়ার ম্যাচ নিয়ে এখনও কিছু জানা যায়নি।

সম্প্রতি হংকংয়ে একটি প্রদর্শনী ম্যাচে অংশ নিয়েছিল ইন্টার মায়ামি। সেই ম্যাচে খেলার কথা ছিল আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসির। তবে ইনজুরির কারণে শেষমেশ খেলা হয়নি তার। মেসি না খেলায় হতাশা প্রকাশ করেছিল হংকং সরকার। সেটি নিয়ে দুঃখপ্রকাশ করে ইন্টার মায়ামি। বিশ্বকাপজয়ী তারকার খেলা দেখতে মাঠে আসা দর্শকদের টিকিটের অর্ধেক টাকা ফেরত দেওয়ারও সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু তাতেও দর্শকদের ক্ষোভে ভাটা পড়েনি।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আর্জেন্টিনা,নাইজেরিয়া,প্রীতি ম্যাচ,মেসি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close