reporterঅনলাইন ডেস্ক
  ০৭ ফেব্রুয়ারি, ২০২৩

প্যারাগুয়েকে হারিয়ে উড়ছে ব্রাজিল

ছবি : সংগৃহীত

৩০তম ‘অনূর্ধ্ব-২০ সাউথ আমেরিকা চ্যাম্পিয়নশিপে’ দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিল উড়েই চলছে। তাদের লাগাম টেনে ধরার মতো কাউকেই পাওয়া যাচ্ছে না। গ্রুপ পর্বে এক ড্র ছাড়া আর বাকি ম্যাচগুলোতে জয় নিয়ে মাঠ ছেড়েছে সেলেসাও যুবারা। ফাইনাল রাউন্ডেও টানা তৃতীয় জয় তুলে নিয়েছে তারা। ইকুয়েডর, ভেনিজুয়েলার পর এবার তাদের শিকার প্যারাগুয়ে।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ৪টায় কলম্বিয়ার মাঠ এস্তাদিও এল ক্যাম্পেইনে মুখোমুখি হয় ব্রাজিল-প্যারাগুয়ে অনূর্ধ্ব-২০ দল। ম্যাচটিতে সেলেসাওরা জয় পায় ২-০ গোলে। দলের হয়ে গোল করেন জিওভানি ও রোনাল্ড কারদোসো ফালকোসকি।

ম্যাচের শুরু থেকেই প্যারাগুয়েকে চেপে ধরে ব্রাজিলের যুবারা। যার ফল তারা হাতে নাতেই পায়। ম্যাচের ১০ মিনিটেই এগিয়ে যায় শিরোপার রেসে ছুটতে থাকা ব্রাজিল। লাঞ্জার অ্যাসিস্ট থেকে গোল করে দলকে এগিয়ে নেন জিওভানি। এরপর লিড বাড়ানোর চেষ্টা করলেও তা আর সফল হয়নি। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ব্রাজিল।

বিরতি থেকে ফিরে ম্যাচে ফেরার জোর চেষ্টা চালায় প্যারাগুয়ের যুবারা। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি তারা। উল্টো ম্যাচের ৮১তম মিনিটে গোল খেয়ে বসে তারা। পেড্রোর অ্যাসিস্ট থেকে দলের লিড দ্বিগুণ করেন রোনাল্ড কারদোসো ফালকোস্কি। এতে করে ম্যাচে হার নিশ্চিত হয় প্যারাগুয়ের।

এই জয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান আরও মজবুত করল ব্রাজিল অনূর্ধ্ব-২০ দল। তিন ম্যাচ খেলে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে দলটি। উরুগুয়ে অনূর্ধ্ব-২০ দলও সমান সংখ্যক ম্যাচ খেলে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে অবস্থান করছে। গোল ব্যবধানে এগিয়ে থাকায় ব্রাজিল শীর্ষে রয়েছে।

ব্রাজিল তাদের পরবর্তী ম্যাচ খেলবে আগামী শুক্রবার (১০ ফেব্রুয়ারি) সকাল ৭টায়। প্রতিপক্ষ স্বাগতিক কলম্বিয়া।

উল্লেখ্য, টুর্নামেন্টটির নিয়ম অনুযায়ী গ্রুপ পর্ব থেকে ফাইনাল রাউন্ডে ওঠে আসা দলগুলো একে অপরের মুখোমুখি হবে। সেখানে পয়েন্ট টেবিলের শীর্ষ দু’দল হবে চ্যাম্পিয়ন ও রানার্সআপ। পয়েন্ট টেবিলের শীর্ষ চার দল সুযোগ পাবে ২০২৩ যুব ফুটবল বিশ্বকাপে অংশগ্রহণের সুযোগ।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ব্রাজিল,প্যারাগুয়ে,সাউথ আমেরিকা চ্যাম্পিয়নশিপ,ভেনেজুয়েলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close