reporterঅনলাইন ডেস্ক
  ০৪ ফেব্রুয়ারি, ২০২৩

বৃষ্টিবিঘ্নিত দিন দিয়ে শুরু জিম্বাবুয়ে-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট

ছবি : ক্রিকইনফো

২০২১ সালের পর প্রথমবার কোনও টেস্ট ক্রিকেট ম্যাচ আয়োজন করছে জিম্বাবুয়ে, তাও ২০১৭ সালের পর টেস্ট ক্রিকেটে স্বাগতিকদের মুখোমুখি না হওয়া ওয়েস্ট ইন্ডিজের অংশগ্রহণে। জিম্বাবুয়ের জন্য এ টেস্ট ম্যাচটি বহুল প্রতীক্ষিত হলেও বৃষ্টি বাগড়া দেয়ায় ম্যাচের প্রথম দিনের খেলা শেষ হলো সাদামাটাভাবে।

বুলাওয়ায়োর কুইনস স্পোর্টস ক্লাব মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে টসে জিতে ব্যাটিং-এর সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। জিম্বাবুয়ে এ ম্যাচে নেমেছিল চার জন অভিষিক্ত খেলোয়াড় নিয়ে। এছাড়াও জিম্বাবুয়ের হয়ে টেস্ট ক্রিকেটে অভিষেক হয় গ্যারি ব্যালেন্সের, যিনি এর আগে ২০১৪ ও ২০১৭ সালের মধ্যে ইংল্যান্ডের হয়ে খেলেছিলেন ২৩টি টেস্ট ম্যাচ। দিনের শুরুতে জিম্বাবুয়ের বোলাররা ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং লাইনআপে আঘাত হানতে না পারলেও ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনারের রান তোলার গতি ছিল অত্যন্ত ধীর। ক্যারিবীয়দের অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট চিরাচরিতভাবেই সাবধানতা অবলম্বন করে খেলার জন্য পরিচিত হলেও এদিন তাঁর সঙ্গী তেজনারায়ণ চন্দরপল ছিলেন আরও সাবধানী। মধ্যাহ্ন বিরতির আগ পর্যন্ত ২৭ ওভারে কোনও উইকেট না হারিয়ে মাত্র ৫৪ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচের প্রথম সেশনে দুই ওপেনার সংগ্রহ করেন মাত্র একটি করে বাউন্ডারি। দিনের দ্বিতীয় সেশনেও জিম্বাবুয়ের বোলাররা সাফল্য পেতে ব্যর্থ হন, কিন্তু রান সংগ্রহের গতি কিছুটা বৃদ্ধি করতে সক্ষম হন ওয়েস্ট ইন্ডিজের ওপেনাররা। ক্রেইগ ব্র্যাথওয়েট ও তেজনারায়ণ চন্দরপল দুজনেই এ সেশনে তুলে নেন নিজেদের অর্ধশতক। জিম্বাবুয়ে আঘাত হানার কয়েকটি সুযোগ পেলেও ফিল্ডারদের জোরালো আবেদনে কোনওবারই সাড়া দেননি আম্পায়ার; দুর্ভাগ্যজনকভাবে এ সিরিজে রিভিউ ব্যবস্থা না থাকায় আম্পায়ারদের সিদ্ধান্ত পরিবর্তনের সুযোগও পায়নি জিম্বাবুয়ে।

দ্বিতীয় সেশনে ২৪ ওভার খেলা শেষ হওয়ার পর ম্যাচে বাধার সৃষ্টি করে বৃষ্টি। বাধ্য হয়েই আম্পায়ারগণ খেলোয়াড়দের নিয়ে মাঠ ছাড়তে বাধ্য হন। অল্প সময়ের মধ্যেই গ্রহণ করা হয় চা বিরতিও। কিন্তু সে সময়ের পর আর খেলা শুরু করা সম্ভব হয়নি বৃষ্টি না থামায়। বৃষ্টি একবার থামলেও খেলার জন্য মাঠ প্রস্তত করা শেষ হওয়ার আগেই আবারও বুলাওয়ায়োতে শুরু হয় বৃষ্টি; শেষ পর্যন্ত স্থানীয় সময় বিকেল ৪টা ৩০ মিনিটে অর্থাৎ খেলা শেষ হওয়ার নির্ধারিত সময়ের আধঘণ্টা আগে দিনের খেলা সমাপ্ত হওয়ার ঘোষণা দেন আম্পায়াররা।

সংক্ষিপ্ত স্কোর: ওয়েস্ট ইন্ডিজ ১১২/০ (৫১ ওভার) – ক্রেইগ ব্র্যাথওয়েট ৫১*, তেজনারায়ণ চন্দরপল ৫১*।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বৃষ্টিবিঘ্নিত দিন,জিম্বাবুয়ে-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close