reporterঅনলাইন ডেস্ক
  ২৪ জুন, ২০২২

রোহিত-কোহলিকে নিয়ে বিস্ফোরক মন্তব্য কপিল দেবের

বিরাট কোহলি ও রোহিত শর্মার ব্যাটিং দেখে ক্ষুব্ধ কপিল দেব। শুধু ক্ষুব্ধ নন, মারাত্মক প্রশ্ন তুললেন ভারতের এই বিশ্বকাপজয়ী অধিনায়ক। যেভাবে গত কয়েক মাস এই দুই ব্যাটার খেলেছেন, তাতে তাদের খেলার ইচ্ছা নিয়ে প্রশ্ন তুলেছেন কপিল। তার প্রশ্ন, কোহলি-রোহিতের কি খেলার ইচ্ছেটাই চলে গেছে?

এবারের আইপিএলে ব্যাট হাতে ব্যর্থ রোহিত ও কোহলি। ২০০৮ সালের পর এই প্রথম কোনও আইপিএলে একটিও অর্ধশতরান করতে পারেননি রোহিত। কোহলিও তিনটি ম্যাচে প্রথম বলে শূন্য রানে আউট হয়েছেন। আইপিএলে খারাপ খেলার পরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে তাদের। এই সিদ্ধান্তে অবাক কপিল।

তিনি বলেন, মানছি ওরা দুর্দান্ত ক্রিকেটার। কিন্তু যদি ১৪টা ম্যাচ ধরে কেউ খারাপ খেলে, তাহলে প্রশ্ন তো উঠবেই। সেটা তুমি গ্যারি সোবার্স, ডন ব্র্যাডম্যান, সুনীল গাভাস্কার বা শচিন টেন্ডুলকর যে-ই হও না কেন। এর উত্তর ওদেরই দিতে হবে। ওদের কি খেলার ইচ্ছেটাই চলে গেছে? ওরা নিজেদের খেলা নিয়ে কী ভাবছে, সেটা আগে জানতে হবে।

আইপিএলে ব্যর্থতার পরে কোহলিদের বিশ্রাম দেওয়া হয়েছে, না কি তাদের বাদ দেওয়া হয়েছে, সেই প্রশ্ন তুলেছেন কপিল। তিনি বলেন, নামের জোরে বেশি দিন দলে থাকা যায় না। সু‌যোগ কাজে লাগাতে হবে। রোহিত-কোহলির আর কত সু‌যোগ লাগবে। ১৪টা ম্যাচ পেয়েছে ওরা। আমি বুঝতে পারছি না ওদের বিশ্রাম দেওয়া হয়েছে, না বাদ দেওয়া হয়েছে। যদি বাদ দেওয়া হয়, তাহলে আবার কবে দলে নেওয়া হবে। সবটাই ধোঁয়াশা।

ইংল্যান্ডের বিরুদ্ধে আগামী ১ জুলাই থেকে টেস্ট খেলতে নামবে ভারত। তার আগে প্রস্তুতি ম্যাচেও ব্যর্থ রোহিত ও কোহলি। কপিলের মতে, মানসিকতায় সমস্যা হচ্ছে দুই ক্রিকেটারের। তিনি বলেন, সমস্যা ওদের মানসিকতায়। ম্যাচের পর ম্যাচে রান না পেলে এই সমস্যা হতেই পারে। আত্মবিশ্বাস কমে যায়। ওদের নিজেদেরই রানে ফিরতে হবে। আমি আশা করব, ওরা আমাকে ভুল প্রমাণিত করবে।’

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিরাট কোহলি,রোহিত শর্মা,কপিল দেব
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close