reporterঅনলাইন ডেস্ক
  ১৭ জুন, ২০২১

স্টেডিয়ামের সামনে গাড়িতে বোমা

ইউরোপের ১২ শহরজুড়ে চলছে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ। এই উপলক্ষে পুরো মহাদেশে চলছে উৎসবও। এর মধ্যে এক অপ্রীতিকর ঘটনার সাক্ষী হতে পারত ইউরোপবাসী। ইতালির রোমের স্টেডিয়ামের পাশে এক রাজনীতিকের গাড়িতে পাওয়া গেছে বোমা।

যদিও এটি স্টেডিয়ামকে লক্ষ্য করে রাখা হয়েছিল নাকি ছিল অন্য কোনো উদ্দেশ্য সেটি এখনো স্পষ্ট হওয়া যায়নি। তবে স্থানীয় পুলিশের ধারণা রোমের স্থানীয় রাজনীতিককে মারতেই তার গাড়িতে বোমা বেঁধে রেখেছিল দুর্বত্তরা।

এক পথচারী গাড়ির বাইরে কিছু তার বেরিয়ে থাকায় স্থানীয় পুলিশকে খবর দেন। পরে পুলিশ এসে বোমাটি উদ্ধার করে। এটি বিস্ফোরিত হলে ব্যাপক ক্ষয়-ক্ষতি হতে পারতো বলে মনে করা হচ্ছে।

রোমের মেয়র ভার্জিনিয়া রাগ্গি জানিয়েছেন, স্থানীয় রাজনীতিবিদ এবং হেরিটেজ ও পার্ক উন্নয়নের সঙ্গে যুক্ত মার্কো দোরিয়ার গাড়ি থেকে বোমাটি উদ্ধার হয়েছে। মার্কো গাড়ি পার্ক করে বাড়ি ঢুকেছিলেন। তারপর তার গাড়িতে ওই বোমাটি লাগিয়ে দেয়া হয়। কারা এ কাজ করল, তা এখনো স্পষ্ট নয়।

গাড়িটি যেখানে ছিল, তার এক কিলোমিটারের মধ্যে ইউরো কাপের স্টেডিয়াম। বোমা উদ্ধারের কিছুক্ষণের মধ্যেই সেখানে ম্যাচ শুরু হয়। খেলা চলাকালীন বা আগে-পরে বিস্ফোরণ হলে ব্যাপক ক্ষতি হতে পারতো বলে মনে করা হচ্ছে।

সূত্র : ডয়েচে ভেলে

পিডিএসও/ জিজাক

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গাড়িতে বোমা,স্টেডিয়াম,খেলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close