অনলাইন ডেস্ক
  ০৩ ডিসেম্বর, ২০২০

নেইমার জাদুতে ম্যানইউকে টপকালো পিএসজি

নেইমার জাদুতে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বের পথ মসৃণ করলো পিএসজি। হাইভোল্টেজ ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডকে ৩-১ গোলে হারিয়েছে তারা। জোড়া গোল করেছেন নেইমার। ৫ ম্যাচে ফ্রেঞ্চ জায়ান্টদের পয়েন্ট ৯। এদিকে, এ ম্যাচে হারলেও সমান পয়েন্ট রয়েছে রেড ডেভিলদেরও। 

নক আউট পর্বের পথ মসৃণ করতে পিএসজির সামনে জয়ের বিকল্প ছিল না। তাই ওল্ড ট্র্যাফোর্ডে শুরু থেকেই মরিয়া থমাস টাচেল বাহিনী।

৬ মিনিটে ফ্রেঞ্চ জায়ান্টদের এগিয়ে নেন নেইমার। আক্রমণ অব্যাহত রাখে দ্যা প্যারিসিয়ানরা। ফ্লোরেঞ্জির দূরপাল্লার শট প্রতিহত করে ম্যানচেস্টার ইউনাইটেডকে দ্বিতীয় গোল হজম করা থেকে রক্ষা করেন গোলরক্ষক ডেভিড ডি হেইয়া। এর কয়েক মিনিট পর প্রতিপক্ষের ডি-বক্সে ফ্লোরেঞ্জের থ্রু'তে পা ছোঁয়াতে ব্যর্থ হন নেইমার।

ধীরে ধীরে গুছিয়ে নেয় ম্যান ইউনাইটেড। ৩২ মিনিটে রাশফোর্ডের গোলে সমতায় ফেরে তারা। আগের দুই মৌসুমে ১৮ ম্যাচ খেলে ৫ গোল করেছিলেন ইংলিশ ফরোয়ার্ড। চলতি মৌসুমে এরইমধ্যে পেয়ে গেছেন ষষ্ঠ গোলের দেখা।

দ্বিতীয়ার্ধে ভাগ্য ছিল না রেড ডেভিলদের পক্ষে। লিড বাড়ানোর একাধিক সুযোগ নষ্ট করেন অ্যান্থনি মার্শিয়াল। ৫৭ মিনিটে ক্রসবারের বাধায় গোলবঞ্চিত হন এডিনসন কাভানি। পাল্টা আক্রমণ চালায় পিএসজি। তবে, ৬৪ মিনিটে লক্ষ্যভ্রষ্ট মারকুইনহোস।

৬৯ মিনিটে জটলায় বল পেয়ে আর ভুল করেননি এই ব্রাজিলিয়ান। কাঙ্খিত লিড পায় পিএসজি। এক মিনিট বাদে ফ্রেডের লাল কার্ডে ইউনাইটেড ১০ জনের দলে পরিণত হলে ম্যাচে ফেরার শেষ আশাও হয় ধুলিসাৎ। বদলি হিসেবে নামা পল পগবার ভলি জালের ঠিকানা পেলে নাটকীয় কিছু হতেও পারতেো।

তবে, শেষের নাটক জমেনি। গোলরক্ষক ডি হেইয়ার সেইভ আর এমব্যাপ্পের ফিনিশিংয়ে ব্যর্থতায় কোনোমতে রক্ষা পায় ইউনাইটেড। সোলশায়ারের খর্বশক্তির দলটাকে আরও এক দফা হতাশায় ডুবিয়ে যোগ হওয়া সময়ে স্কোর করেন নেইমার। চ্যাম্পিয়ন্স লিগে নিজের ৩৯তম গোলের দেখা পান তিনি। 

পিডিএসও/হেলাল

পিএসজি,নেইমার,চ্যাম্পিয়ন্স লিগ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়