reporterঅনলাইন ডেস্ক
  ১৯ জানুয়ারি, ২০২০

জিম্বাবুয়েকে হারিয়ে বাংলাদেশের যুব বিশ্বকাপ শুরু

যুব বিশ্বকাপে বাংলাদেশের টাইগাররা জয় দিয়ে নিজেদের যাত্রা শুরু করেছে। তানজিদ হাসানের তাণ্ডব ও পারভেজ হোসেনের ফিফটিতে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে জিম্বাবুয়েকে উড়িয়ে দিয়েছে দেশের যুবারা।

‘সি’ গ্রুপের ম্যাচে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ৯ উইকেটে জিতেছে বাংলাদেশ। জিম্বাবুয়ের ইনিংস ২৯তম ওভারে এসে বৃষ্টির জন্য খেলা বন্ধ হয়ে যায়। পরে তাদের ইনিংস আর মাঠে গড়ায়নি। ফলে লুইস পদ্ধতিতে বাংলাদেশ পায় ২২ ওভারে ১৩০ রানের টার্গেট। ব্যাটিংয়ে নেমে টপ অর্ডারের দৃঢ়তায় ৬৪ বল বাকি থাকতেই টার্গেট পূরণ করে ফেলে যুবারা।

গতকাল শনিবার দক্ষিণ আফ্রিকার সেনওয়েস পার্কে টস জিতে ফিল্ডিং নেয় বাংলাদেশ। পঞ্চম ওভারে ফিরিয়ে দেয় ওয়েসলি মাদভেরেকে। এমানুয়েল বাওয়া ও মিল্টন শাম্বা সামাল দেন শুরুর ধাক্কা। এরপর ২৮.১ ওভারে ১৩৭/৬ রানের সময় বৃষ্টি শুরু হয়। পরে জিম্বাবুয়ে ব্যাট হাতে আর মাঠে নামেনি।

বৃষ্টি থেমে গেলে ১৩০ রানের টার্গেটে বাংলাদেশের যুবারা খেলতে নামে। ব্যাটিংয়ে নেমে মাত্র ১০ বলে তিনটি করে ছক্কা ও চারে বিস্ফোরক ইনিংস খেলে তানজিদ করেন ৩২ রান। প্রথম দুই ওভারে বাংলাদেশ তোলে ৪১ রান।

তানজিদ আউট হলেও মাহমুদুল হাসানকে (৩৮*) নিয়ে বাকিটা সহজে পার করেন পারভেজ। তিনি করেন অপরাজিত ৫৮ রান। ফলে সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশের যুবক টাইগাররা।

আগামী মঙ্গলবার স্কটল্যান্ডের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
যুব বিশ্বকাপ,বাংলাদেশ,জিম্বাবুয়ে
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close