reporterঅনলাইন ডেস্ক
  ১৬ অক্টোবর, ২০১৮

বুধবার বাংলাদেশে আসছে বিশ্বকাপ ট্রফি

২০১৯ ক্রিকেট বিশ্বকাপের দামাম তাহলে বেজেই গেল। আয়োজক ইংল্যান্ডে বেজে উঠেছে কদিন আগেই। এবার বাংলাদেশের পালা। ধরে নিতে পারেন, বুধবারই বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে বেজে উঠবে বিশ্বকাপের দামামা। বিশ্বকাপ উন্মাদনার রঙ ছিটাতে বুধবারই যে বাংলাদেশ পরিদর্শনে আসছে বিশ্বকাপ ট্রফি।

২০১৯ ওয়ানডে বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ক্রিকেটের জন্মভূমি ইংল্যান্ডে। ৩০ মে শুরু হয়ে শেষ হবে ১৪ জুলাই। অংশ নেওয়া ১০ দলের নাম ঠিক হয়ে গেছে আগেই। নির্ধারণ করা হয়েছে দেড় মাসব্যাপী টুর্নামেন্টের সময়-সূচীও। অংশ নিতে দলগুলোও এরই মধ্যে বিশ্বকাপ প্রস্তুতি শুরু করে দিয়েছে। কে জানে, হয়তো বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি আরও গতি পাবে কাল বুধবার থেকে।

নিজ চোখে আলো ঝলমলে ট্রফিটা দেখার পর মাশরাফি, মুশফিক, সাকিব, তামিম, মোস্তাফিজদের স্বপ্ন আরও রঙিন হওয়ারই তো কথা! বিশ্বকাপের আগের বছর বিশ্বব্যাপী বিশ্বকাপ ট্রফির পরিভ্রমণ ঐতিহ্যের একটা অংশই হয়ে গেছে। সেই ঐতিহ্যের অংশ হিসেবেই বুধবার বাংলাদেশে আসছে বিশ্বকাপ ট্রফি। অংশ নিতে যাওয়া অন্য দেশগুলোর পাশাপাশি আইসিসির সহযোগী দেশগুলোতেও ঘুরবে সিলভার রঙটা ট্রফিটি।

বুধবার সকালে ঢাকায় পৌঁছানোর পর ট্রফিটি সকাল ১১ থেকে ১২টা পর্যন্ত মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামস্থ বিসিবি একাডেমীর সামনে রাখা হবে। আসন্ন জিম্বাবুয়ে সিরিজ সামনে রেখে বাংলাদেশ দল যেহেতু মিরপুরেই অনুশীলন করছে, কাজেই খুব সহজেই মাশরাফি-মুশফিকরা ট্রফি দর্শন করতে পারবেন। মূলত জাতীয় দলের ক্রিকেটারদের জন্যই একাডেমী ভবনের সামনে প্রদর্শিত হবে ট্রফিটি।

ক্রিকেটার নন বলে আক্ষেপ-পরিতাপের কিছু নেই। কারণ, জাতীয় দলের ক্রিকেটারদের পাশাপাশি সাংবাদিক এবং দেশের আম দর্শকরাও বিশ্বকাপ ট্রফি দর্শনের সুযোগ পাবেন। ভাগ্য ভালো থাকলে পেয়ে যেতে পারেন স্বপ্নের ট্রফিটি ধরে সেলফি তোলার সুবর্ণ সুযোগও। আর শুধু ঢাকার দর্শকরাই নন, এই সুযোগ পাবেন সিলেট এবং চট্টগ্রামবাসীও। কারণ, ঢাকা, চট্টগ্রাম এবং সিলেট-এই তিন বিভাগীয় শহরেই সাধারণ দর্শকদের জন্য ট্রফিটি প্রদর্শন করা হবে।

ঢাকার যেসব দর্শক ট্রফিটি ছুঁয়ে দেখতে চান এবং আজন্ম স্মৃতি করে রাখতে একটা মূল্যবান সেলফি তুলতে চান, তাদেরকে ১৮ অক্টোবর ছুটে যেতে হবে যমুনা ফিউচার পার্কে। ঢাকার দর্শকদের জন্য ১৮ অক্টোবর সেখানেই প্রদর্শিত হবে ট্রফিটি। এর পর ১৯ অক্টোবর ঢাকা থেকে ট্রফিটি যাবে সিলেটে। সেদিনই সিলেট ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে সর্বসাধারণের জন্য ট্রফিটি প্রদর্শিত হবে। এরপর ২০ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে প্রদর্শিত হবে ট্রফিটি।

সুযোগটা কাজে লাগিয়ে ঝকমকে ট্রফিটা ছুঁয়ে দেখুন, সেলফি তুলুন আর শুরু করে দিন বিশ্বকাপের ক্ষণ গণনা। আর মাত্র কয়েকটা মাসই তো বাকি!

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাংলাদেশে আসছে,বিশ্বকাপ ট্রফি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close