reporterঅনলাইন ডেস্ক
  ২২ মার্চ, ২০১৮

বিশ্বকাপ নিশ্চিত করলো ওয়েস্ট ইন্ডিজ

জয় পেলেই বিশ্বকাপে খেলবে এমন সমীকরণ নিয়ে হারারেতে মুখোমুখি হয় দুই বারের বিশ্বকাপ জয়ী ওয়েস্ট ইন্ডিজ আর স্কটল্যান্ড। হারারেতে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় স্কটল্যান্ডের অধিনায়ক কাইল কোয়েটজার। বোলিংয়ের শুরুতেই ক্যারিবীয় ব্যাটসম্যানদের চেপে ধরে স্কটিশ বোলাররা। তবে এবার একপশলা বৃষ্টি নামিয়ে ক্যারিবীয়দের বিশ্বকাপ যেন নিশ্চিত করে দিলো। বৃষ্টি আইনে স্কটল্যান্ডকে ৫ রানে হারিয়ে ২০১৯ বিশ্বকাপে জায়গা করে নিয়েছেন তারা।

এদিকে খেলার শুরুতে সাফায়ান শরীফের করা ইনিংসের প্রথম বলেই ক্যাচ তুলে দেন ক্রিস গেইল। এভিন লুইসের সঙ্গে ১০ বলের জুটি গড়ে শাই হোপও আউট হোন শূন্য রানে।এমন বাজে শুরুর পরেই ১২১ রানের জুটি গড়ে লুইস আর মারলন স্যামুয়েলস। ১২৭ বলের ইনিংস খেলে ৬৬ রান তুলেন এই ক্যারিবীয় ওপেনার। স্যামুয়েলসের ব্যাটে আসে ১৩৪ বলে ৫১ রান।

এই দুই জনের আউট হবার পর কোনো ব্যাটসম্যানই দাঁড়াতে পারেনি ঠিকঠাক। শেষদিকে কার্লোস ব্র্যাথোয়েটের করা ৪০ বলে ২৪ রানের উপর ভর করে ৪৮.৪ ওভার শেষে সবকটি উইকেট হারিয়ে ১৯৮ রান করে ওয়েস্ট ইন্ডিজ।স্কটিশদের হয়ে সাফায়ান শরীফ আর ব্র্যাড হোয়েল নেন ৩টি করে উইকেট।

জবাবে ১৯৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ক্যারিবীয় বোলারদের বোলিং তোপে শুরু থেকেই চাপে পড়ে স্কটল্যান্ড। উইকেট হারাতে থাকে নিয়মিত বিরতিতে। ৩৫.২ ওভার পর্যন্ত ৫ উইকেটে সংগ্রহ করে ১২৫ রান। এরপর বৃষ্টিতে বন্ধ হয় খেলা। হারারেতে আর বৃষ্টি বন্ধ না হলে বৃষ্টি আইনে ৫ রানের হার নিয়ে বিশ্বকাপ খেলার স্বপ্ন বিসর্জন দিতে হয় স্কটিশদের।

ক্যারিবীয়দের হয়ে কিমার রোচ এবং এশলে নার্স নেন দুটি করে উইকেট।৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে ২০১৯ বিশ্বকাপে নবম দল হিসেবে সবার আগে জায়গা করে নিলো ওয়েস্ট ইন্ডিজ।

এ জয়ে সবার আগে বিশ্বকাপে ঠাঁই করে নিলে ওয়েস্ট ইন্ডিজ। আর অনাকাঙ্ক্ষিত হারে বিদায়ের ঘণ্টা বাজল স্কটল্যান্ডের।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিশ্বকাপ,ওয়েস্ট ইন্ডিজ,স্কটল্যান্ড
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist